শ্রীলঙ্কার লক্ষ্য ২৬৬

খেলা

image_109352_0সিরিজের চতুর্থ ওয়ানডেতে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য ২৬৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিং করছে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে অলআউট হওয়ার আগে ২৬৫ রান তুলে ইংলিশরা।

২৬৬ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে দুই বন্ধু সাঙ্গাকারা ও জয়াবর্ধনের ব্যাটিং দৃঢ়তায় জয়ের পথে রয়েছে স্বাগতিক লঙ্কানরা।

শেষ খবর পাওয়া পর্য ন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৬৭ রান। সাঙ্গাকারা ৬১ ও ম্যাথুজ ১ রান নিয়ে ব্যাট করছেন। জয়াবর্ধনে ৪৪ রান করে ফিরে গেঠেন। এছাড়া দিলশান ১৬ ও কুশল পেরেরা ৩১ রান করেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে জেমস টেইলর, মরগান ও জো রুটের ব্যাটিং দৃঢ়তায় ইনিংসে শেষ বলে অলআউট হওয়ার আগে ২৬৫ রান সংগ্রহ করে ইংলিশরা।

টেইলর সর্বোচ্চ ৯০, মরগান ৬২ এবং রুট করেন ৩৬ রান।

লঙ্কানদের হয়ে মেন্ডিস, হেরাথ ও দিলশান তিনটি করে উইকেট লাভ করেন।

টসে জিতে ব্যাট করতে নামার পর ২৯ রান তুলতেই দুই উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় ইংল্যান্ড। তৃতীয় উইকেট জুটিতে রুটকে নিয়ে টেইলর ৯৩ রানের জুটি গড়ে দলকে চাপমুক্ত করেন। দলীয় ১২২ রানে ব্যক্তিগত ৩৬ রান করে জো রুট ফিরে গেলেও চতুর্থ উইকেট জুটিতে বোপারাকে নিয়ে ৪৮ রানের জুটি গড়ে দলকে ম্যাচে ফেরান।

কিন্তু এরপর মেন্ডিস-দিলশান ও হেরাথে ত্রি-মুখী আক্রমণে বড় সংগ্রহের আশা জাগিয়েও ২৬৫ রানে থেমে যেতে হয় মরগানের দলকে। শেষদিকে মরগান ৪৭ বলে ৬২ রান করে একটি সম্মানজনক স্কোর গড়তে দলকে সাহায্য করেন।

সাত ম্যাচ সিরিজে আপাতত ২-১ এ এগিয়ে রয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *