গাসিক নির্বাচন: বাঁধ ভাঙা জোয়ারের অপেক্ষায় গাজীপুর বাসী

Slider টপ নিউজ রাজনীতি

30706790_600435730302277_184474405003032867_n

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর অফিস: স্থগিত হওয়া গাজীপুর সিটি নির্বাচন পুনরায় চালু করতে প্রধান দুই দলের মেয়র প্রার্থী ধানের শীষের হাসান উদ্দিন সরকার ও নৌকার জাহাঙ্গীর আলম এখন চেম্বার জজে। আজকে শুনানীর পর স্থগিত আদেশ প্রত্যহার হবে এমন আশা করছেন তারা। আর একই দাবিতে আপিলের করার ঘোষনা দিয়েছে নির্বাচন কমিশনও।

সর্বশেষ খবরে জানা গেছে, হাসান উদ্দিন সরকারের করা আপিল শুনানীর অপেক্ষায় আছে। জাহাঙ্গীর আলমের আপিলও একই সময় শুনানী হওয়ার সম্ভাবনা বিদ্যমান। আর নির্বাচন কমিশন আইনজীবী নিয়োগ দিয়েছে আপিল করার জন্য। আজ বিকেলে আপিল ‍শুনানী হতে পারে বলে ধারণা করছেন আইনজীবীরা।

এদিকে নির্বাচন কমিশন আজ এক সাংবাদিক সম্মেলনে দাবী করেছেন, তাদের কোন ভুল ছিল না। স্থানীয় সরকার মন্ত্রনালয় ও গাজীপুরের জেলা প্রশাসকের নিকট থেকে দুই বার তারা ক্লিয়ারেন্স নিয়ে তপসিল ঘোষনা করেছেন। এ ক্ষেত্রে স্থানীয় সরকার মন্ত্রনালয় ছাড়া আপাতত কাউকে দোষারোপ করার কোন সূযোগ নেই। কারণ নির্বাচন কমিশন স্বাধীন হলেও সরকারের অধীন। নির্বাচন কমিশন সরকারের নির্দেশে নির্বাচন করে। তাই গাসিক নির্বাচন স্থগিত হওয়ার যে আইনী কারণ তা নিস্পত্তি না করেই স্থানীয় সরকার মন্ত্রনালয় নিস্পত্তির পত্র দেয়ায় আজকের এই অবস্থা।

তবে যাই হউক, গাজীপুরবাসী অপেক্ষায় আছেন, কখন তাদের স্থগিত হওয়া আনন্দ করার জন্য আদালত অনুমতি দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *