রাঙ্গামাটিতে ৪৮ ঘণ্টার হরতাল শুরু

Slider চট্টগ্রাম রাজনীতি

316384_127

রাঙ্গামাটির নানিয়ারচরে ৪ মে সন্ত্রাসী হামলায় নিহত বাঙালি গাড়িচালক সজিব হাওলাদারসহ পাঁচজনের হত্যাকারীদের গ্রেফতার ও মহালছড়িতে ১৬ এপ্রিল অপহৃত তিন বাঙালিকে উদ্ধারের দাবিতে আজ সোমবার থেকে রাঙ্গামাটিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদের ডাকা ৪৮ ঘন্টার হরতাল চলছে।

৪৮ ঘন্টার হরতালের প্রথম দিনে সকাল থেকে রাঙ্গামাটির শহরে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দোকানপাট খুলেনি। নৌপথে ছেড়ে যায়নি কোনো লঞ্চ। শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।
বৈরী আবহাওয়া সত্ত্বেও শহরের বিভিন্ন স্থানে হরতালকারীরা পিকেটিং করছে। আইন-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ও পার্বত্য নাগরিক পরিষদের ডাকা এই হরতালে পার্বত্য সমঅধিকার আন্দোলন সমর্থন দিয়েছে।

উল্লেখ্য, গত ৩ মে নানিয়ারচরে আততায়ীর গুলিতে নিহত নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার নিহত হলে ৪ মে তার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে মাইক্রোচালক সজিব হাওলাদারসহ পাঁচজন সন্ত্রাসীদের গুপ্তহামলায় নিহত হন। এছাড়া ১৬ এপ্রিল মহালছড়িতে অপহৃত ৩ বাঙালি ব্যবসায়ী অপহৃত হন। হত্যাকারীদের গ্রেফতার ও অপহৃতদের উদ্ধারের দাবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ ৪৮ ঘন্টার এই হরতালের ডাক দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *