আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থিতা পর্যন্ত বাতিল হতে পারে ———— গাজীপুরে ইসি

Slider জাতীয়

eabbb9baab8f83d0678068de3938962c-5a0ad5abeceb1

গাজীপুর: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হতে হবে। সবার জন্য সমান সুযোগ না থাকলে নির্বাচন অর্থবহ হবে না। তিনি নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে নির্ভয়ে দৃঢ়তার সঙ্গে নিরপেক্ষতা বজায় রাখার নির্দেশ দেন। একই সঙ্গে কেউ আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেয়র প্রার্থী, নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার মেয়র প্রার্থীদের সতর্ক করে দিয়ে বলেন, প্রার্থীদের কেউ আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থিতা পর্যন্ত বাতিল হতে পারে। আচরণবিধি লঙ্ঘন করে কেউ নির্বাচনে জয়ী হবে এমন আশা করা ভুল।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে মাহবুব তালুকদার বলেন, এ নির্বাচনের মধ্য দিয়ে আগামী জাতীয় নির্বাচনে আমাদের যে কর্মক্ষমতা সে-টা প্রমাণিত হবে। শুধু দেশবাসী নয়, সারা বিশ্ব এই নির্বাচনের দিকে তাকিয়ে আছে। ভোট জনগণের পবিত্র আমানত। নির্বাচনে প্রার্থীদের জয়-পরাজয় আছে। কিন্তু গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু না হলেও কেউ জয়ী হলে গাজীপুরবাসী পরাজিত হবে।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে ওই সভায় অন্যান্যের মধ্যে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল, নির্বাচন সচিবালয়ের যুগ্ম সচিব মো. মিজানুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফজলুর রহমান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী কাজী মো. রুহুল আমীন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট প্রার্থী মো. জালাল উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. নাসির উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ এবং বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাজী মাহবুবুল হক গোলাপ প্রমুখ বক্তব্য দেন।

এ ছাড়া নির্বাচন সংশ্লিষ্ট র‌্যাব কর্মকর্তা, বিজিবি কর্মকর্তা, আনসার-ভিডিপি কর্মকর্তা, ফায়ার সার্ভিস, গোয়েন্দা সংস্থার কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও প্রতিনিধিরা এতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *