বিএনপিকে নির্বাসনে পাঠাতে চান কামরুল

টপ নিউজ রাজনীতি

image_109325_0ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, “হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপির জন্ম। তাই এদেশের রাজনীতিকে কুলুষমুক্ত করতে বিএনপিকে রাজনীতি খেকে নির্বাসনে পাঠানো উচিত।”

রোববার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে চিত্রশিল্পী কাইয়ূম চৌধুরী এবং বরণ্যে সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীর স্মরণে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি যড়যন্ত্রে বিশ্বাস করেনা মির্জা ফখরুলের এমন বক্তব্যের প্রতিক্রিয়াই কামরুল ইসলাম বলেন, “রাজনীতিতে কুলুষতা ও শঠতার জন্মদাতা হল বিএনপি। তাদের ইতিহাস হলো ষড়যন্ত্রের। এরা বিদেশ নির্ভর দল আইএসআই এর অর্থে প্রতিষ্ঠিত। তাদেরকে নির্বাসনে পাঠানো পর্যন্ত এদেশের রাজনীতি কোলুষমুক্ত হবে না।”

তিনি বলেন, “রাতের আধারে গুলশান ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে চাকুরী বিধি অনুযায়ী অচিরেই ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যে গোয়েন্দা সংস্থার হাতে তার উপস্থিতির দালিলিক প্রমাণ পাওয়া গেছে। উত্তরা যড়যন্ত্রও সফল হয়নি, খালেদা জিয়ার গভীর রাতের গুলশান যড়যন্ত্রও সফল হবে না।”
খাদ্যমন্ত্রী বলেন, “দলের দুই নেতার দুই রকম বক্তব্যেই প্রমাণ করে, গুলশানে খালেদা জিয়া সরকারী কর্মকর্তাদের নিয়ে সরকার উৎখাতের যড়যন্ত্র করেছিল। নয়তো কেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন কোনো বৈঠক হয়নি। বিএনপি নেত্রীর প্রেস সচিব মারুফ কামাল বলেন বৈঠক হয়েছে। এই দ্বিমুখী বক্তব্যেই প্রমাণ করে গভীর যড়যন্ত্রে বিএনপি লিপ্ত।”

তিনি বলেন, “এদেশে জঙ্গিদের জন্মদাতা হল বিএনপি। তারা আওয়ামী লীগকে ঘায়েল করার জন্য তাদেরকে পৃষ্ঠপোষকতা করেছে। সেই দিন বেশি দূরে নয় আপনাদের (বিএনপি) সাধের জঙ্গিরা আপনাদেরই ছোবল মারবে।”

বিএনপিকে উদ্দেশ্য করে কামরুল ইসলাম বলেন, “বিএনপি মনে করে আমেরিকা ও বিদেশিদের চাপে এই সরকার নির্বাচন দিতে বাধ্য হবে। কিন্তু আমরা বলতে চায়, কোন চাপে এই দেশে মধ্যবর্তী নির্বাচন হবে না। আওয়ামী লীগ কারো কথায় নির্বাচন দিবে না। নির্বাচন হবে সংবিধান মতে যথাসময়ে। সেই নির্বাচনে অংশগ্রহণ করবেন।”

সংগঠনের সহ-সভাপতি ও প্রবীণ অভিনেতা সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে শোক সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামান, পিযূষ বন্দোপাধ্যায়, ঢাকা মহনগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *