গাসিক নির্বাচন ভাবনা-২৯: ভোট যুদ্ধ হউক শান্তিপূর্ন উৎসব

Slider গ্রাম বাংলা টপ নিউজ

30698203_619878455028546_5315305403875723426_n

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর অফিস: গাসিকে আজ থেকে প্রতীক বরাদ্ধ হয়ে যাচ্ছে। কাল থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রচারণা। প্রতীক নিয়ে প্রার্থীরা যাবে নির্বাচনী মাঠে, নামবে ভোট যুদ্ধে। এবার একটি মেয়র পদে ৭জন, ৫৬টি কাউন্সিলর পদের বিপরীতে ২৫৬ জন ও ১৯টি নারী কাউন্সিলর পদে ৮১ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। বিনাপ্রতিন্ধিতায় একজন পুরুষ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

ইতোমধ্যে প্রার্থীরা তাদের প্রতীকও পেয়ে গেছেন। প্রতীক নিয়ে রিটার্নিং অফিসারের অফিস থেকে প্রতীকে হাতে মিছিল নিয়ে প্রার্থীরা যাচ্ছেন ভোটের মাঠে। সকাল থেকে গাজীপুর বঙ্গতাজ অডিটোরিয়ামে প্রার্থীদের ভীড় লক্ষ্য করা গেছে। প্রতিটি প্রার্থীর সঙ্গে অসংখ্য কর্মী সমর্থকও আছেন।

অনুসন্ধানে জানা যায়, ইতোমধ্যে নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম প্রতীক সহ পোষ্টার ও নির্বাচনী ইশতেহার ভোটের মাঠে পৌছে দিয়েছেন। ভোটার ও কর্মীরা এসব নিয়ে প্রচারণাও শুরু করেছেন। এতদিন প্রার্থীরা ঘরোয়াভাবে প্রচারণা করেছেন। কাল থেকে প্রকাশ্যে করবেন।

সাধারণ ভোটাররা মনে করেন, নির্বাচনে জয় পরাজয় থাকবেই। নির্বাচনের আগে কোন প্রার্থী বা সমর্থকদের মধ্যে যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সরকার ও নির্বাচন কমিশনের কাছে দাবী তাদের। এমন কোন ঘটনা যেন না হয়, যার জন্য নির্বাচনের পরও রেশ থেকে যায়।

সব মিলিয়ে গাসিক নির্বাচন হউক তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ন ও আনন্দে ভরা। ভোট উৎসব যেন উৎসবই থাকে বিষাদে যেন পরিণত না হয় সে আশা সাধারণ ভোটার সহ সংশ্লিষ্ট সকলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *