গাসিক নির্বাচন ভাবনা-২৮: কেমন আছেন অধ্যাপক মান্নান ও আজমত উল্লাহ খান!

Slider টপ নিউজ সারাদেশ

image_34077

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: ২০১৩ সালে অনুষ্ঠিত গাজীপুর সিটি নির্বাচনে দুই প্রতিদ্বন্ধি বিজয়ী মেয়র বিএনপির অধ্যাপক এম এ মান্নান ও পরাজিত মেয়র প্রার্থী আওয়ামীলীগের এডভোকেট আজমত উল্লাহ খান কেমন আছেন! এই খবরটি এখন কেউ নেয় না। এবার নির্বাচনে তারা কেউ প্রার্থী নয়। বলা যায়, দুইজনই মনোনয়ন পান নি বা একজন মনোনয়ন নিতে পারেননি। তবে এবার দুই দলের দুই নতুন মেয়র প্রার্থীদের সঙ্গে দলগতভাবে কেমন সময় কাটাচ্ছেন এই দুই হেভিওয়েট নেতা তা নিয়েই আজকের প্রতিবেদন।

খোঁজ নিয়ে জানা যায়, এডভোকেট আজমত উল্লাহ খান আওয়ামীলীগের দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি কিছুটা হতাশায় ভুগছেন। তবে মনোনয়ন পাওয়ার পর জাহাঙ্গীর আলম আজমত উল্লাহ খানকে নিয়ে বেশ কিছু জায়গায় প্রচারণা চালিয়েছেন। নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কও করেছেন আজমত উল্লাহ খানকে। তবে দলীয় মনোনয়ন পাওয়ার পর জাহাঙ্গীর আলম সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে মর্মে গণমাধ্যমে খবর আসে। এই খবরের প্রেক্ষিতে আজমত উল্লাহ খান বলেছেন, তার দল আওয়ামীলীগ কাউন্সিলর পর্যায়ে কোন মনোনয়ন দেয়নি। এটা নিয়ে আজমত উল্লাহ খান ও জাহাঙ্গীর আলমের মধ্যে বিরোধ এখনো আছে।

দলীয় গোপন সূত্র বলছে, আজত উল্লাহ খান ২০১৩ সালে জাহাঙ্গীরের জন্য বিজয়ী হতে পারেননি। তবে এবার জাহাঙ্গীর আলমকে বিজয়ী করতে তিনি কতটুকু কাজ করছেন তা সময় বলে দিবে।

এদিকে ২০১৩ সালে বিএনপি থেকে নির্বাচিত গাসিকের বর্তমান মেয়র অধ্যাপক এম এ মান্নান দলীয় মনোনয়ন পাননি। মনোনয়ন পেয়েছেন হাসান উদ্দিন সরকার। মনোনয়ন পেয়ে হাসান সরকার অধ্যাপক এম এ মান্নানের কাছে যান ও মিষ্টি খাইয়ে দেন। তবে মান্নান-হাসান দ্বন্ধ কতটুকু নিরসন হয়েছে তাও সময় বলে দিবে। বর্তমানে মেয়র মান্নান অসুস্থ রয়েছেন বলে দলের পক্ষ থেকে জানানো হচ্ছে। তবে তিনি কতটুকু অসুস্থ তাও জানা যায়নি।

বিএনপির দলীয় নেতা-কর্মীরা বলছেন, ২০১৩ সালে হাসান সরকার, মান্নানের পক্ষে কাজ করেছেন। এবার মান্নান, হাসান সরকারের পক্ষে কাজ করবেন এটা নিশ্চিত। তবে অধ্যাপক এম এ মান্নানের অসুস্থতার কারণে তিনি মাঠে নেই। আছেন হাসপাতালে। মাঝে মাঝে হাসান পন্থীদের বিভিন্ন অনুষ্ঠানের মান্নানের জন্য দোয়া চাইতে দেখা যায়। আর এই সূযোগে বিভিন্নভাবে জাহাঙ্গীর আলমের পক্ষ থেকে পরোক্ষ্যভাবে প্রচারণাও চালানো হচ্ছে যে, অধ্যাপক মান্নান, জাহাঙ্গীর আলমকে সমর্থন করেছেন। তবে এটা গুজব বলেই মনে করছেন ভোটাররা।

সাধারণ মানুষ মনে করছেন, মনোনয়ন না পাওয়া গত নির্বাচনের আওয়ামীলীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী এবার নির্বাচন করতে পারছেন না। তবে তাদের মনস্তাত্বিক চিন্তা ও সমর্থনের উপর বর্তমান নির্বাচনের জয়-পরাজয় অনেকটাই নির্ভর করছে যা সময় বলে দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *