কুষ্টিয়ার মিরপুরে বন্দুকযুদ্ধে চরমপন্থী নেতা নিহত

জাতীয় টপ নিউজ

image_159999.5a6ff55b4ffe063c25d7f78480666203_xlকুষ্টিয়ার মিরপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে চরমপন্থী সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (এমএল লাল পতাকা) আঞ্চলিক নেতা এনামূল হক (৩৫) নিহত হয়েছে। আজ রবিবার ভোর রাত সোয়া ৩টার দিকে মিরপুর উপজেলার ভাঙা বটতলায় জনৈক শহিদুলের ইটভাটার কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে।
মিরপুর থানার ওসি কাজি জালাল উদ্দিন জানান, রাত ৩টার দিকে কতিপয় চরমপন্থী শহিদুলের ইটভাটায় চাঁদা নিতে আসে। এ খবরে মিরপুর থানা ও জেলা গোয়েন্দা পুলিশের একটি যৌথ দল আগে থেকেই সেখানে ওত পেতে ছিল। সাত-আটজন চরমপন্থী সেখানে পৌছালে পুলিশ তাদেরকে ঘিরে নেয়। উপস্থিতি টের পেয়ে এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। আধঘণ্টাব্যাপী এ বন্দুকযুদ্ধের এক পর্যায়ে চরমপন্থীরা পিছু হটে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে তল্লাশি করে গুলিবিদ্ধ এনামুলকে ও একটি শাটার গান, চার রাউন্ড বন্দুকের গুলি, পাঁচ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে। পরে হাসপাতালে নিলে ডাক্তার এনামূল হককে মৃত ঘোষণা করে। এ ঘটনায় ডিবি পুলিশের এসআই মাসুদসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছে।
কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের ওসি পারভেজ ইসলাম জানান, নিহত চরমপন্থী নেতা এনামূল হক মিরপুরের মালিহাদ ইউনিয়নের আসাননগরের রবিউল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গার বিভিন্ন থানায় অন্তত ৭টি হত্যাসহ মোট ২৪ মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় সে ২৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *