গাসিক নির্বাচন ভাবনা-২৩: হাসান সরকারের কাছে সরকারি জমি দখলের ব্যাখা চায় ভোটাররা

Slider গ্রাম বাংলা টপ নিউজ

sabah-garden-resort-04

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: গাসিক নির্বাচনে বাছাইয়ে চূড়ান্ত হয়েছে মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র। এর মধ্যে আওয়ামীলীগ প্রার্থী জাহাঙ্গীর আলমের নৌকা ও বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের ধানের শীষ চূড়ান্ত হয়েছে। ১৫মে অনুষ্ঠিত হবে এই সিটির নির্বাচন। এরই মধ্যে ভোটাররা প্রার্থীদের মূল্যায়ন করছেন কাকে ভোট দেয়া যায়।

ইতোমধ্যে গ্রামাবাংলানিউজ নৌকার প্রার্থীর কাছে ভোটারদের কিছু প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন। এরমধ্যে কিছু প্রশ্নের উত্তর নির্বাচন কমিশনকে দেয়া হলফ নামা থেকেই পাওয়া গেছে। আর কিছু প্রশ্ন এখনো ভাসছে। নৌকা প্রতীকের প্রার্থী আনুষ্ঠানিকভাবে জবাব দিলেই ভোটাররা সহজেই সিদ্ধান্ত নিতে পারবেন।

আজ ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকারের নিকট ভোটারদের ছুঁড়ে দেয়া কিছু প্রশ্ন নিয়ে এই প্রতিবেদন। এই সকল প্রশ্নের উত্তর পেলে ভোটাররা সহজেই তাদের সঠিক ও যোগ্য প্রার্থী বাছাইয়ে সহযোগিতা পাবেন।

অনুসন্ধানে জানা যায়, গাসিকে এবার বিএনপির মনোনয়ন পেয়েছেন সাবেক সাংসদ ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ হাসান উদ্দিন সরকার। ২০০১ সালে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে সংসদ নির্বাচন করে আহসান উল্লাহ মাস্টারের নৌকার নিকট পরাজিত হন। ওই সময় বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে অধ্যাপক এম এ মান্নান নির্বাচন করে হাসান সরকারের সমসামিয়ক ভোট পান। টাকার বিনিময়ে মনোনয়ন দেয়ার অভিযোগ করায় অধ্যাপক মান্নানকে বহিঃস্কার করে বিএনপি। ২০০১ সালে বিএনপি সরকার গঠন করে। ওই নির্বচানের পর হাসান সরকার বিএনপিতে একক কর্তৃত্ব লাভ করেন।

ওই সময় গাজীপুর-২ আসনে সরকারদলীয় অভিভাবক হওয়ায় হাসান সরকার ও হাসান সরকার পন্থীরা গাজীপুর ও টঙ্গীতে ব্যাপক প্রভাব বিস্তার করে। ওই সময়েই গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকায় হাসান সরকার গড়ে তোলেন বিলাস বহুল রিসোর্ট। সাবাহ গার্ডেন নামের ওই রিসোর্টে মোট ৩৬ বিঘা জমি রয়েছে। এই ৩৬ বিঘা জমির মধ্যে বাংলাদেশ বন বিভাগ জমি দাবী করে আদালতে দুটি মামলা করে। মামলা দুটো বর্তমানে বিচারাধীন।

স্থানীয় সূত্র বলছে, সাবাহ গার্ডেনের বেশীর ভাগ জমিই বন বিভাগের। বন বিভাগ, ক্ষমতা ও টাকার প্রভাবে হাসান সরকারকে কিছুই বলেননি।

আজ মঙ্গলবার সংশ্লিষ্ট বন কর্মকর্তা জনাব নাসির উদ্দিনকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি হাসপাতালে আছি। সাবাহ গার্ডেন বনের জমি দখল করেছে। দুটি মামলাও চলছে। এই বলে তিনি ফোন কেটে দেন।

হাসান সরকারের বিরুদ্ধে সাবাহ গার্ডেন জবর দখল করে গড়ে তোলার অভিযোগ অনেক দিনের । এরপরও তিনি এ বিষয়ে গণমাধ্যমে কোন ব্যাখা দেননি। মহানগরের ভোটাররা মনে করেন, গাসিকি নির্বাচনে মেয়র পদে ভোট দিতে সহজ হবে যদি হাসান সরকার সরকারী বনভুমি জবরদখল বিষয়ে আনুষ্ঠানিক ব্যাখা দেন।

এ দিকে গাজীপুর মহানগরের বিভিন্ন স্থানে হাসান সরকার তার দলীয় প্রতীকের পক্ষে ভোট চাইছেন। ইতোমধ্যে সাড়াও পড়েছে অনেক।

ভোটারদের দাবি, হাসান সরকার সহ সকল প্রার্থীরা যদি তাদের বিরুদ্ধে ভোটারদের অভিযোগগুলোর বিষয়ে ব্যাখা দেন তবে ভোটারদের যোগ্য প্রার্থী বাছাইয়ে সুবিধা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *