জঙ্গি হামলার ঘটনায় নয়াদিল্লীতে রেড অ্যালার্ট জারি

Slider সারাবিশ্ব

image_159724.map of indiaভারতের জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের কয়েক দফায় হামলার পর রাজধানী নয়াদিল্লীতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সম্ভাব্য সন্ত্রাসী হামলা সম্পর্কে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার থেকে এই রেড অ্যালার্ট জারি করা হয়।
পুলিশ সূত্র জানিয়েছে, গোটা রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিমানবন্দর, রেল স্টেশন, বাস টার্মিনাল, মেট্রো স্টেশন ও মলগুলোর মত গুরুত্বপূর্ণ সব স্থাপনায় পুলিশের স্পেশাল অ্যান্ড ট্যাকটিস (সোয়াট) ও হিট টিমের সদস্যদের মোতায়েন করা হয়েছে।
দিল্লী পুলিশের বিশেষ শাখা ও গোয়েন্দারা দিনভর তৎপর রয়েছেন। তারা সন্দেহভাজনদের যেকোন ধরনের চলাচলের ওপর তীক্ষ নজর রাখছেন। এছাড়া ইন্ডিয়া গেট ও রেড ফোর্টের মত স্থানেও নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং কৌশলগত স্থানগুলোতে পিসিআর ভ্যান মোতায়েন করা হয়েছে।
জানা গেছে, গতকাল শুক্রবার সন্ধ্যায় দিল্লী পুলিশ কমিশনার বি এস বাসি এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকল জেলার ডিসিপিদের সঙ্গে বাহিনীর প্রস্তুতির বিষয়টি নিয়ে পর্যালোচনা করেন।
এ ব্যাপারে এক উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, উত্তর ভারতের একটি নগরীতে আজ শনিবার সম্ভাব্য সন্ত্রাসী হামলা সম্পর্কে গোয়েন্দা তথ্য ছিল। ফলে রাজধানী ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে রেড অ্যালার্ট জারি করা হয়। আমরা যে কোন পরিস্থিতির জন্য সব রকম প্রস্তুতি রেখেছিলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *