আন্দোলনকারীদের ফের আল্টিমেটাম

Slider জাতীয়

112673_35

ঢাকা: ১৫ই এপ্রিলের মধ্যে দাবি না মানলে ১৬ই এপ্রিল ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচি পালনের ঘোষণা দিয়ে আজকের মতো অবস্থান কর্মসূচি শেষ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, আগামীকাল সকাল ১১টায় আবার অবস্থান কর্মসূচি শুরু করবেন। ক্লাস ও পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে। রাত সাড়ে ন’টায় এ ঘোষণা দেন আন্দোলনকারীদের নতুন আহ্বায়ক বিপাশা চৌধুরী।
এর আগে বিকালে সচিবালয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে পর ৭ই মে পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দেন আন্দোলনকারীদের সমন্বয়ক হাসান আল মামুন। তিনি জানান, ‘সরকার এক মাসের সময় নিয়েছে।
এই সময় আমাদের আন্দোলন স্থগিত থাকবে। এ পর্যন্ত যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের নি:শর্তভাবে মুক্তি দেয়া এবং আহতদের চিকিৎসার প্রতিশ্রুতি দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।’

বৈঠক করে ফিরে সিদ্ধান্তের কথা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের জানালে তারা তা প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। আগের কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে নতুন কমিটি গঠনের কথা জানায় আন্দোলনকারীরা।

বিকালে সচিবালয়ের বৈঠকের পর, সরকারের মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, কোটা সংস্কারের যে দাবি এর যৌক্তিকতা নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে সিদ্ধান্ত নেয়া হবে। সরকার এ বিষয়ে অনড় অবস্থানে নেই। প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করার। আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে যৌক্তিক সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আরো জানান, ভিসির বাসভবনে অনাকাঙ্খিত হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *