অবশেষে গাসিকে নৌকা প্রতীক পেলেন জাহাঙ্গীর আলম

Slider টপ নিউজ সারাদেশ

30184548_2065055150408192_1357689167_n

ঢাকা: অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গাজীপুর সিটির আওয়ামীলীগের নৌকা প্রতীক পেয়েছেন নগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড জাহাঙ্গীর আলম।

রোববার সন্ধ্যায় গনভবনে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে এক সভায় এই সিদ্ধান্ত হয়।

সকল জল্পনার অবসান ঘটিয়ে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য ক্ষমতাসীন দলের প্রার্থী নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর আলম। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের হাতে নৌকা প্রতীক তুলে দেন স্বয়ং প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

রোববার সন্ধ্যার পরে গণভবনে প্রধানমন্ত্রী ও সম্ভাব্য প্রার্থীদের উপস্থিতিতে এ সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশের সবচেয়ে বড় এই সিটি কর্পোরেশন নির্বাচনে গতবারও আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন জাহাঙ্গীর আলম। তবে সেই নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত হন তিনি। শেষপর্যন্ত ভোটে আওয়ামী লীগ হেরে যায়।

এরপর জাহাঙ্গীর আলমকে প্রধানমন্ত্রী নিজেই গণভবনে ডেকে এনে মহানগর আওয়ামী লীগের দায়িত্ব কাঁধে তুলে দেন। তখনই তিন দল গোছাতে নির্দেশ দেন। তারই ধারাবাহিকতায় এবার জাহাঙ্গীরের ওপর আস্থা রাখলেন নেত্রী।

ছাত্রলীগের রাজনীতি দিয়ে বঙ্গবন্ধুর আদর্শে পথ হাঁটা জাহাঙ্গীর আলমের গাজীপুরের কানাইয়া প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবনের হাতেখড়ি। পরবর্তীতে চান্দনা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৪ সালে মানবিক শাখায় এসএসসি ও ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ থেকে এইচএসসি, অনার্স, মার্স্টাসসহ পরে এলএলবি পাস করেন। বাবা মায়ের তিন সন্তানের মধ্যে জাহাঙ্গীরের অবস্থান দ্বিতীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *