বড় পরিবারকে বেঁধে রাখুন ভালোবাসায়

লাইফস্টাইল

ldskg;lk;lakবড় পরিবার মানে বোঝায় বাবা-মা, ভাই-বোন, দাদা-দাদী এবং ক্ষেত্রবিশেষে চাচা-চাচী, চাচাতো ভাইবোন সবাই মিলে গঠিত পরিবারকে। তবে আধুনিক এই সমাজে খুব কম মানুষই বড় পরিবারে বসবাস করেন। চাকরিক্ষেত্রে দেশের নানা স্থানে থাকায় বড় পরিবারগুলো আজকাল ছোট ছোট পরিবারে বিভক্ত হয়েছে। এজন্য পরিবারের সাথে দেখা খুব একটা হয়ে ওঠে না অনেকের। আবার অফিসের ছুটির কারণেও পরিবারের সাথে দেখা করতে পারেন না। আসুন জেনে নিই চাকরি জীবনের ফাঁকে কীভাবে আপনার বড় পরিবারটিকে কাছাকাছি রাখবেন।
ছুটির দিনগুলোকে কাজে লাগান :

সাধারণত অফিসে ছুটির দিন বলতে খুব কমই থাকে। তবুও যতটুকু ছুটিই পেয়েছেন, সেই ছুটিগুলো আপনার বড় পরিবারকে একত্র করার কাজে ব্যয় করুন। ধরুন আপনি ছুটিতে বাড়িতে যাবেন, এ সময় দূরে থাকা পরিবারের অন্যান্য সদস্যদেরও কাছাকাছি আসতে বলুন। এতে করে সবার সাথে সবার হৃদ্যতা তৈরি হবে এবং পরিবারটি ভাঙার হাত থেকে রক্ষা পাবে।
অনুষ্ঠানে অংশগ্রহণ :

একটি বড় পরিবারে বিভিন্ন ধরনেরই অনুষ্ঠান হয়ে থাকে কদিন পরপর। এই অনুষ্ঠানগুলোকে কাজে লাগাতে পারেন পরিবারের বন্ধনটিকে শক্ত করতে। তাই যে কোনো ধরনের এমন পারিবারিক অনুষ্ঠানে অংশগ্রহণ করুন এবং পারিবারিক বন্ধন দৃঢ় করুন।
একসাথে দূরে কোথাও ঘুরতে যান :

পারিবারিক হৃদ্যতা বাড়াতে পরিবারকে নিয়ে দূরে কোথাও ঘুরে আসতে পারেন। যেমন ধরুন কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, সিলেট ইত্যাদি স্থানে। এতে করে আপনার সাথে পারিবারিক দূরত্ব কমে যাবে এবং আপনি পরিবারের বন্ধনটিকে ধরে রাখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *