শ্রীপুরে দুর্নীতি প্রতিরোধে মানব বন্ধন, র‌্যালি, সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

29345598_894333134066528_1077516564_n (1)

 

 

 

 

 

আব্দুল্লাহ আল মামুন, স্টাফ রিপোর্টার, গাজীপুর অফিস:  ২৬ মার্চ থেকে ১ এপ্রিল দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালনের অংশ হিসেবে শ্রীপুর উপজেলা চত্বরে আজ সকাল ১১:০০ টায় অনুষ্ঠিত হল মানব বন্ধন ও আলোচনা সভা । “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” এই শ্লোগানে  সকাল এগারোটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রেহেনা আক্তার ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জনাব মোঃ খলিলুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয় দুর্নীতি বিরোধী মাবন বন্ধন ও র‌্যালি ।

মানব বন্ধনে একযোগে উপস্থিত হয় নদী পরিব্রাজক দল, শ্রীপুর শাখা ও শ্রীপুরের ইয়ুথ ফোরেরম সদস্য গণ ! মানব বন্ধেনের পর যথারীতি আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।দুর্নীতি প্রতিরাধ কমিটির সদস্য জনাব সাঈদ চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আমির সিরাজী বলেন কৃষক যদি বীজ প্রাপ্তিতে দুর্নীতির শিকার হয় তবে ফসলেও দেখা যাবে এই দুর্নীতির প্রভাব । এ জন্য তিনি অনুরোধ করে বলেন কৃষিখাতকে স¤পূর্ণ দুর্নীতিমুক্ত খাত হিসেবে সামনে নিয়ে আসতে হবে ।

প্রধাণ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রেহেনা আক্তার বলেন, সরকার দুর্নীতি বন্ধে অনেকগুলো কাজ হাতে নিয়েছে । তার মধ্যে উল্লেযোগ্য হল সকল প্রকার সেবা অনলাইনে পাওয়ার ব্যবস্থা ও সবচেয়ে বেশী দুর্নীতিগ্রস্থ খাত খুঁজে বের করে দুর্নীতি বন্ধে কাজ করা । তিনি আরও বলেন শুধু সরকারের বা দেশের কাছ থেকে আমি কি পেয়েছি তা না ভেবে আপনি দেশের জন্য কি করেছেন তা নিয়েও ভাবতে শিখুন, এবং তা পরিবার থেকেই তবেই দুর্নীতি কমবে । প্রশাসনের পক্ষ থেকে সমাজ সেবা অফিসার মজ্ঞুরুল ইসলাম বলেন শ্রীপুর উপজেলা প্রশাসন দুর্নীতি বন্ধে অনেকগুলো ব্যবস্থা নিয়েছে এবং ভবিষ্যতে আরও কার্যকর ব্যবস্থা নেবে ।

দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জনাব মোঃ খলিলুর রহমান বলেন পারিবারিক শিক্ষার সাথে ধর্মীয় শিক্ষার সংমিশ্রন বাড়াতে হবে । প্রতিটি বাড়িতে বাড়িতে সততা শিক্ষা দেওয়ার জন্য বাবা মাকেই মূল ভূমিকা পালন করতে হবে । দুর্নীতি বন্ধে যদি সবার স¤পৃক্ততা না থাকে তবে দুর্নীতির অভিশাপ থেকে আমরা মুক্ত হতে পারবোনা ।

সঞ্চালক সাঈদ চৌধুরী এক এক করে মানুষের ভোগান্তির জায়গাগুলো তুলে আনেন । শ্রীপুরের সব রাস্তা নষ্ট থাকলেও কাজের ধীর গতি হওয়ার কারণ অনুসন্ধানে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান এবং লবলং সাগরের দূষণ ও দখলের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি । এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা প্রশাসনের শিক্ষা কর্মকর্তাসহ কয়েকটি বিভাবে উর্ধতন কর্মকর্তাগণ, পরিবেশ বিষয়ক সংগঠন নদী পরিব্রাজক দলের কার্যকরী সদস্য আজাহার ইসলাম, রোহান সারোয়ার রিপন, রাকিব, সাগীর, শীপুর উপজেলা ইউথ ফোরামের সভাপতি শাহিদা আক্তার স্বর্ণা সরকারি সকল দপ্তরেরর কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক বৃন্দ, ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *