মহান স্বাধীনতা দিবসে সিলেট শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন জনতার ঢল

Slider সিলেট

IMG_20180326_142214

সিলেট প্রতিনিধি :: সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল, মহান স্বাধীনতা দিবস (২৬মার্চ) উপলক্ষে ভোর থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেমেছে মানুষের ঢল। চলছে শ্রদ্ধা নিবেদন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে আত্মদানকারীদের শ্রদ্ধা জানাতে সবাই এখন শহীদ মিনার মুখী।
নারী-শিশু-কিশোর থেকে শুরু করে বৃদ্ধ, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ভোর থেকে নেমেছে জনতার ঢল। সোমবার (২৬ মার্চ) ভোর ৫টা ৫১ মিনিটে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।
সিলেট নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমেই শ্রদ্ধা নিবেদন করে শহীদ মিনার বাস্তবায়ন কমিটি। এরপর পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতারা।
পরে সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট জেলা প্রশাসক (ডিসি), জেলা পরিষদ প্রশাসক, সদর উপজেলা চেয়ারম্যান, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আর আর এফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, বন কর্মকর্তা, সিলেট চেম্বার প্রশাসক, সিলেট প্রেসক্লাব, জেলা প্রেসক্লাব, সিলেট জেলা বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম’র নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন।
এছাড়া শহীদ বেদীতে আরো পুষ্পার্ঘ্য অর্পণ করেন- জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জাসদ, বাসদ, ওয়ার্কাস পাটি, গণতন্ত্রী পার্টি, জনতা পার্টি, মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, ছাত্রফ্রন্ট, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।
স্বাধীনতা দিবসে প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে নগরের রিকাবীবাজার স্টেডিয়ামে কোচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এছাড়া দিবসটি উপলক্ষে শহীদ মিনারের পাশেই চলছে রক্তদান কর্মসূচি।
এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনার ও আশপাশ এলাকায় সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
২৫ মার্চ রাত থেকে শহীদ মিনার, চৌহাট্টা ও আশপাশের এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে নিশ্চিত করেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব।
পাশাপাশি র্যাব ও সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *