“২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গঠনে অবসরপ্রাপ্ত বিসিএস টিচার্স এসোসিয়েশন-এর অভিজ্ঞ ও মেধাবী সদস্যবৃন্দকে সম্পৃক্ত করুন:প্রফেসর মোঃ নোমান উর রশীদ

Slider ঢাকা

IMG_4628স্টাফ রিপোর্টারঃ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উপলক্ষে অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষক এসোসিয়েশন এর উদ্যেগে সংগঠনের সভাপতি প্রফেসর মোঃ নোমান উর রশীদ এর সভাপতিত্বে ২৬ মার্চ ২০১৮, সকাল ১১ টায় শিক্ষা ভবন ঢাকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে প্রফেসর মোঃ শামছুল হুদা, পরিচালক (ক ও প্রশাঃ), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

* সভার শুরুতে উপস্থিত সবাই দাড়িয়ে মহান স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করেন। নিরবতা পালন শেষে বাংলাদেশ বিনির্মাণে যে সকল বীর ও মহান ব্যক্তিবর্গ যুগেযুগে নিজেদের জীবন উৎসর্গ করেছেন তাদের রুহের মাখফেরাত কামনায় দোয়া ও মোনাজাত শেষে মূল আলোচনা সভা শুরু হয়।

সভায় প্রধান অতিথি প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান তাঁর বক্তব্যে বলেন- অবসরপ্রাপ্ত শিক্ষকবৃন্দ মেধা ও মননের ক্ষেত্রে অনন্য সাধারণ। তাদেরকে দেশ ও জাতি গঠনে যথাযথভাবে ব্যবহার করলে আমরা কাংখিত লক্ষ্যে দ্রুত পৌছাঁতে সক্ষম হবো।

বিশেষ অতিথি প্রফেসর মোঃ শামছুল হুদা তাঁর বক্তব্যে বলেন- মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আমাদের জীবনে এক চরম ও পরম পাওয়া। আসুন আমরা সবাই দেশের স্বাধীনতা সমুন্নত রাখতে ঐক্যবদ্ধ হয়ে নিজেদেরকে নিয়োজিত করি।

এছাড়াও সংগঠনের সাধারণ সম্পাদক প্রফেসর মোঃ আব্দুল মালেক খান, সহসভাপতি প্রফেসর জাহাঙ্গীর আলম সহ উপস্থিত অনেকেই আলোচনায় অংশগ্রহণ করেন।

সংগঠনের সভাপতি প্রফেসর মোঃ নোমান উর রশীদ সভাপতির ভাষণের একপর্যায়ে, “১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন ও জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকল অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষকদের প্রতি নিরলস ভাবে কাজ করার উদাত্ত আহবান জানান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *