‘ষড়যন্ত্র থেকে গার্মেন্টসকে রক্ষা করুন’

অর্থ ও বাণিজ্য টপ নিউজ

image_109218_0অ্যাকর্ড-অ্যালাইন্সের ষড়যন্ত্র থেকে গার্মেন্টস শিল্প রক্ষা করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিক ও শিল্প রক্ষা জাতীয় মঞ্চ।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত ‘অ্যাকর্ড-অ্যালাইন্সের ষড়যন্ত্র থেকে গার্মেন্টস শিল্প বাঁচান’ শীর্ষক শ্রমিক সমাবেশে বক্তারা এ দাবি জানান।

সমাবেশে অভিযোগ করে বক্তারা বলেন, গার্মেন্টস শিল্পের বিরাজমান সমস্যাকে পুঁজি করে দেশি-বিদেশি একটি চক্র বাংলাদেশের বিকাশমান তৈরি পোশাক শিল্প নিয়ে নানা ষড়যন্ত্র করছে।

তারা বলেন, দেশের গার্মেন্টস শিল্প দুর্ঘটনায় প্রাণহানির পর শ্রমিক নিরাপত্তার ব্যাপারে সরকার ও মালিক কর্তৃপক্ষ সাধ্যানুযায়ী প্রয়োজিনীয় পদক্ষেপ গ্রহণ করার পর হৃত সুনাম পুনরুদ্ধরের চেষ্টা করছে, তখন একশ্রেণীর বিদেশি অর্থলোভী অসৎ ও দুর্নীতিপরায়ন শ্রমিক নেতা ও এনজিও কর্মকর্তা গার্মেন্টস শিল্প ধ্বংসের চক্রান্তে লিপ্ত রয়েছে। এদের কাজ হচ্ছে শ্রমিক অধিকার ও মানবধিকার প্রতিষ্ঠার নামে এই ষড়যন্ত করছে।

তাই ষড়যন্ত্রকারীদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবিও জানান বক্তারা।

সমাবেশে শ্রমিক নেতা আবুল হোসাইনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- শ্রমিক নেত্রী লাভলী ইয়াসমিন, সুলতানা বেগম, শাশিমা শিরিন, জাহানারা বেগম, ফেরদৌসি বেগম, সাহিদা সরকার, শ্রমিক নেতা শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম সুজন, আ. ওয়াহেদ, শহীদুল্লা বাদল, গোলাম রাব্বানী জামিল, তপন সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *