রাজধানীর উত্তরায় আটকে পড়া দুই বছরের শিশু উদ্ধার

Slider নারী ও শিশু

image-30122-1521646622

 

 

 

 

 

মো: আবু বক্কর সিদ্দিক সুমন ; উত্তরা প্রতিনিধি :  বুধবার দুপুরে রাজধানীর উত্তরায় ফ্ল্যাটে আটকেপড়া এক শিশুকে উদ্ধার করেছে দমকল কর্মীরা। শিশুটির নাম মোক্তাদি মোস্তাফা, বয়স ২ বছর ৩ মাস।ঘটনার সময় শিশুটির বাবা অফিসে ছিলেন এবং মা রান্না ঘরে ছিলেন।

উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম জানান, উত্তরা পূর্বথানা এলাকার একটি বাসায় (সেক্টর -৬,রোড -১৩/বি,বাড়ি-৬) বুধবার দুপুরবেলা শিশুটি খেলতে গিয়ে একটি রুমের দরজা লক হয়ে যায়। ৬তলা ভবনের ৪র্থ তলায় এ ঘটনা ঘটে। শিশুর মা ইডেন কলেজের সহকারী অধ্যাপক ফেরদৌসী আসমত এবং বাবা মমিনুল ইসলাম,পূবালী ব্যাংকের মতিঝিল শাখার প্রিন্সিপাল অফিসার।

শিশুটি উদ্ধারের জন্য তার মা ও প্রতিবেশীরা অনেক চেষ্টা করেন। তারপর খবর পেয়ে পূর্বথানার পুলিশ হাজির হয়। কিন্তু তারা বাচ্চাটিকে উদ্ধার করতে পারেনি। তারপর খবর দেয়া হয় উত্তরা ফায়ার সার্ভিসকে।

উত্তরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলামের নের্তৃত্বে একটি দল দ্রুত ঘটনা স্থলে গিয়ে দেখতে পায় রুমের মধ্যে শিশুটি কান্নাকাটি করছে। তারপর অত্যাধুনিক যন্ত্র ব্যবহার করে কৌশলে শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে তার মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়।

তিনি আরো বলেন, বাসায় বিদ্যুৎ ছিল,গ্যাস ছিল এবং শিশুটি আতংকিত হয়ে যে কোন বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

শিশুটির মা ফেরদৌসী আসমত গ্রাম বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকম এর প্রতিবেদককে  জানান,দমকল কর্মীরা তড়িৎ ব্যবস্থা নেয়ায় তার সন্তান পুরোপুরিভাবে সুস্থ অবস্থায় উদ্ধার হয়েছে।তিনি সকল মা-বাবা কে সচেতন হওয়ার অনুরোধ করেন।.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *