নেহরুর মূর্তিতে কালি

Slider বিচিত্র

nehru

 

 

 

 

 

পশ্চিমবঙ্গের কাটোয়ায় স্থাপিত ভারতীয় জাতীয় কংগ্রেসের রাজনীতিবিদ ও দেশটির প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মূর্তির গায়ে কালি মাখিয়েছে দুষ্কৃতীরা। এসময় কালো কাপড়ও ঝুলিয়ে দেওয়া হয়। এ নিয়ে তদন্ত শুরু হয়েছে।

পশ্চিমবঙ্গের রাজনৈতিক দল তৃণমূলের অভিযোগ, বিজেপির প্রশ্রয়ে দুষ্কৃতীরাই এই কাজ করেছে। যদিও বিজেপি অভিযোগ অস্বীকার করেছে। কাটোয়া পৌরসভা পুলিশে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ করেছে।

এলাকাবাসীর জানায়, কে বা কারা শুক্রবার রাতে এই কাণ্ড ঘটিয়েছে। শনিবার সকালে খবর পেয়ে পৌরসভার কর্মীরা মূর্তি পরিষ্কার করে দেন।

পৌরসভার প্রধান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের অভিযোগ, জওহরলাল নেহরুর মূর্তিতে কালি দিয়ে এলাকায় অস্থিরতা তৈরি করতে চাওয়া হচ্ছে। এর সঙ্গে বিজেপি কর্মীরা জড়িত বলে আমরা মনে করছি।

তবে পৌরসভা কর্তৃপক্ষ থানায় যে  অভিযোগ করেছে সেখানে অবশ্য বিজেপির কথা উল্লেখ করা হয়নি। পৌরসভার প্রধান বলেন, এখনও নির্দিষ্ট কারও নাম জানা যায়নি। তা জানা গেলে পুলিশকে জানানো হবে।

কাটোয়া শহর কংগ্রেসের পক্ষে মহকুমাশাসক ও থানায় অভিযোগ জানানো হয়েছে। দুধ দিয়ে ওই মূর্তি ধোওয়া হবে বলেও দাবি করেছেন দলের নেতারা।

বিজেপির পূর্ব বর্ধমান জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ বলেন, ‘বিজেপি কখনও এই কাজ সমর্থন করে না। আমাদের কোনও কর্মী এর সঙ্গে জড়িত নন। যারা এ কাজ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।’ সূত্র: আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *