খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরানোর প্রচেষ্টা চলছে : খন্দকার মাহবুব

Slider জাতীয়

302312_135

 

 

 

 

বিএনপির ভাইচ চেয়ারম্যান ও প্রবীণ আইনবিদ খন্দকার মাহবুব হোসেন বলেছেন, খালেদা জিয়াকে রাজনৈতিক অঙ্গন থেকে সরিয়ে দেয়ার অসুভ প্রচেষ্টা চলছে। তিনি বলেন, সারা দেশে প্রায় ৩৩ লাখ মামলা বিচারাধীন রয়েছে। হাইকোর্টে ৪ লাখ মামলা দীর্ঘদিন শুনানির অপেক্ষায় রয়েছে। অথচ খালেদা জিয়র মামলা দ্রুত নিষ্পত্তি করার কথা বলা হচ্ছে। এই মামলায় এতো মধু কিসে। রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া এ মামলাতে আর কি মধু আছে ?

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ উন্মুক্ত গণতান্ত্রিক পরিষদ আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদ নির্বাচন’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মাহবুব হোসেন এ কথা বলেন। সাবেক ছাত্রনেতা মোঃ রমীজ উদ্দীদের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাষ্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক।

খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়া কারাবন্দী, আমি বলব তিনি কারাবন্দী নন, দেশের জনগণ কারাবন্দী। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা, রাজনৈতিক প্রতিহিংসার মামলা। আমরা আইনাঙ্গনে যতই আইন দেখাই না কেন সরকারের সদিচ্ছা ব্যতীত তারপরে কারামুক্ত হওয়া কঠিন।

খন্দকার মাহবুব আরো বলেন, খালেদা জিয়া কারামুক্ত হবেন। আগামীতে বিএনপি আবার মমতায় আসবে। ইনশাল্লাহ যারা রাজপথে নির্যাতিত হয়েছেন সেই নির্যাতনের প্রতিকার করা হবে। তিনি বলেন, খালেদা জিয়ার নির্দেশ রয়েছে ষড়যন্ত্রে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে হবে। তিনি আরো বলেন, দলীয় সরকারের অধীনে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এজন্য নিরোপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *