মাদক ও জুয়া খেলার সাথে কোন আপোষ নেই- দিনাজপুর জেলা প্রশাসক

Slider রংপুর

Dinajpur- 15.03.18 (1)

 

 

 

 

 
এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরের নবাগত জেলা প্রশাসক ড.আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর বলেছেন, মাদক ও জুয়া খেলার সাথে কোন আপোষ করা হবে না, আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি সকলের সহযোগিতা কামনা করে আরো বলেন, যারা পল্লীর শান্তি প্রিয় সহজ সরল মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে আইন অমান্য করে সমাজে অশান্তি সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ মার্চ সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে দিনাজপুরের নবাগত জেলা প্রশাসক ড.আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এক মতবিনিমিয় সভায় এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে মতবিনিমিয় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, উপজেলা ভাইস চেয়ারম্যান একেএম কাওসার, ওসি আবু আক্কাছ আহ্মদ, বীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আবেদ আলী, জেলা পরিষদের সদস্য মোঃ নুর ইসলাম, সাতোর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শেখ, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সহকারী অধ্যাপক কালিপদ রায়।

এসময় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মঈন উদ্দিন আহাম্মেদ, সাধারন সম্পাদক সহকারী অধ্যাপক আবুসামা মিয়া ঠান্ডু, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি নাজমুল ইসলাম মিলন, যুগ্ন সাধারন সম্পাদক ও কলামিষ্ট মোঃ মোশাররফ হোসেন, জাতীয় পাটির সাধারন সম্পাদক শাহিনুর ইসলাম সহ সকল ইউপি চেয়ারম্যান, সরকারী কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, এনজিও প্রতিনিধি রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান, সুশিল সমাজের নেতৃবৃন্দ ও সকল শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন ।

বীরগঞ্জে বর্ডার গার্ডের উদ্দ্যেগে ফ্রি মেডিকলে ক্যাম্প
এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরের বীরগঞ্জে বর্ডার গার্ডের উদ্দ্যেগে দিনব্যাপী ফ্রি মেডিকলে ক্যাম্প করা হয়েছে।
১৫মার্চ সকাল ৯টায় দিনব্যাপী বিনামুল্যে স্বাস্থ্য সেবা কর্মসুচির উদ্বোধন করেন ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর মো: আবাদুল হান্নান খান।

একজন সচেতন মানুষ পারে নিজে সুস্থ্য থাকতে এবং সমাজকে সুস্থ্য রাখতে” এই প্রতপিাদ্যকে উপলব্ধি করে উপজলোর কাহারোল রোডের (গ্রামিন ব্যাংক সংলগ্ন মাঠে) ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালনায়, গুড হোপ ফাউন্ডেশনের আয়োজনে, উপজেলা প্রশাসন, বীরগঞ্জ, ইনস্টিটিউট ফর কমিউনিটি ডেভেলমেন্ট বাংলাদেশ, ইনসেপটা ফার্মাসিউটিক্যালস, ওল্ড রাজশাহী ক্যাডেটস এ্যাসোসিয়েশন, রংপুর ওল্ড ক্যাডেটস এ্যাসোসিয়েশন, চেক-আপ ডায়াগনস্টিক ও হাসপাতাল, দিনাজপুর, বীরগঞ্জের সেচ্ছাসেবী দল এর সহযোগিতায়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফ্রি-ব্লাড গ্রুপিং ,ডায়াবেটিক ও ই,সি,জি পরীক্ষা করা হয় এবং রুগিদের প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। বিভিন্ন বয়সের প্রায় ৫শ নারী-পুরুষকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।

দিনাজপুরে জাসদ ছাত্রলীগের নেতা আল-আমিনকে

কুপিয়ে আহত করার প্রতিবাদে মানবন্ধন

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরের জাসদ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে আহত করার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে দিনাজপুরে মানবন্ধন করেছে বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) দিনাজপুর জেলা শাখার নেতাকর্মী ও সমর্থকেরা।
দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ছাত্রলীগ(জাসদ)দিনাজপুর জেলা শাখার আয়োজনে ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসুচী পালন করা হয়। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদ লীগ নেতা সুমন্ত রায়, দিনাজপুরের ছাত্ররীগ নেতা মোঃ আরমান আলী, মোঃ নিরব, জাসদ নেতা আশরাফ আলী, মোঃ ফারুক হোসেন, মোঃ আবু সাঈদ প্রমুখ।

তারা বলেন, প্রকাশ্য দিবালোকে আল আমিনকে কুপিয়ে আহত করেছে সন্ত্রাসী মেহেদী হাসান পাভেল ও তার সন্ত্রাসীরা। পুলিশ সন্ত্রাসী পাভেলকে আটক করলেও অন্যান্য আসামীদের গ্রেফতারে গড়িমসি করছে। আসামীরা প্রভাবশালী হওয়া নানা ষড়যন্ত্রের মাধ্যমে মামলাটি ভিন্নখাতে প্রবাহের চেষ্টা চালানো হচ্ছে বলে তারা অভিযোগ করেন। মানববন্ধন থেকে আসামীদের দ্রুত গ্রেফতার এবং কঠোর শাস্তির দাবী জানানো হয়। একই দাবীতে রাজধানী ঢাকা এবং নীলফামারীতেও মানববন্ধন করেছে জাসদ ছাত্রলীগ।

উল্লেখ্য, গত ৭ মার্চ সকাল আনুমানিক সাড়ে ১০-১১টার মধ্যে দিনাজপুর সরকারী কলেজের প্রধান গেটের সামনে দেশীয় অস্ত্রে সজ্জিত সশস্ত্র-সন্ত্রাসীরা এলোপাতারী কুপিয়ে নিশংস্বভাবে আহত করেছে জাসদ ছাত্রলীগের নেতা আল আমিন ইসলাম পাপ্পুকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *