ডিমলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উৎযাপন

Slider রংপুর

DSC014891

 

 

 

 

 

 

 

মোঃ জাহিদুল ইসলাম, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: ১০ মার্চ শনিবার সকালে প্রতি বছরের মত সারা দেশের ন্যায় “জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ” এবারের এই প্রতিপাদ্যে নীলফামারী ডিমলা উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৮ উৎযাপন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্তর থেকে দুর্যোগ প্রস্তুতির একটি বর্ণাঢ্য র‌্যালী পুরো শহর প্রদক্ষিণ করে আবারো পরিষদ মাঠে এসে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন (ভারপ্রাপ্ত) কর্মকর্তা জিয়াউর রহমানের সভাপতিত্বে ও ত্রান শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম’র সঞ্চলনায় আলোচনা সভায় বক্তৃতা করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা পাট কর্মকর্তা মহিবুর রহমান লোহানী, পল্লী দারীদ্র বিমোচন কর্মকর্তা রাজিউর রহমান, বিশ্ব সাহিত্য কেন্দ্রের সংগঠক এম বুলবুল আহম্মেদ বুলু, প্রমুখ। ডিমলা সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিস (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকসহ তার সঙ্গীয় ফোর্স মিলে দুর্যোগ মোকাবেলা ও ভূমিকম্পের পর উদ্ধার তৎপরতা এবং যেকোন দুর্যোগ রোধে করনীয় বাস্থব চিত্র ধারণ করে দেখান। এসময় উপজেলার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন। সব শেষে আবহাওয়া ও দুর্যোগ মোকাবেলা বিষয়ের উপর কোমলমতি শিশু শিক্ষার্থীরা চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্প সুবসতি ইডকল এর সহযোগিতায় জাতীয় দুর্যোগ দিবসটি উৎযাপন করা হয়।

ডিমলায় সড়ক র্দূঘটনায় নিহত-১

মোঃ জাহিদুল ইসলাম,ডিমলা ( নীলফামারী) প্রতিনিধি:  ৯ মার্চ শুক্রবার সকালে মটরসাইকেল র্দূঘটনায় গোলাপ নামের এক কিশোরের র্মমান্তিক মৃত্যু ঘঠেছে। গোলাপ নীলফামারী জেলার ডিমলা উপজেলার সদর ইউনিয়নের বাবুরহাট গ্রামের খলিলুর রহমান খলিলের পুত্র। তার পারিবারিক সুত্রে জানা যায়, সে ভারায় চালিত একটি মটর সাইকেল জোগে ডিমলা হতে ডোমার যাওয়ার বাইপাশ রাস্তার পাঙ্গা “চাল্লিশপীড়” মাজার নামক স্থানের ৩’শত গজ পশ্চিমে মটর সাইকেল নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পার্শ্বে থাকা একটি গাছের সাথে ধাক্কা লেগে গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে যায়। তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে এলাবাসী উদ্ধার করে ডোমার উপজেলা বোড়াগাড়ী হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থার অবনতি দেখে চিকিৎসক দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপালে রেফাড করেন। উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। এ বিষয়ে সদর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি খুবেই দূ:খ জনক সড়ক র্দুঘটনায় ওই কিশোরের মৃত্যুতে এলাকায় যেন এক শোকের ছায়া নেমে এসেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *