নির্বাচন হয়েছিল বলেই আজকে যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে : প্রধানমন্ত্রী

টপ নিউজ

image_159320.hasina (3)৫ জানুয়ারির নির্বাচনের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেদিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল বলেই দেশে আজকে উন্নয়ন হচ্ছে। সেদিন যদি নির্বাচন না হতো তাহলে বাংলাদেশ আজকে থাইল্যান্ডের মতো হতো, সামরিক শাসন আসতো।
শুক্রবার (৫ ডিসেম্বর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সাম্প্রতিক সার্ক শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ ও মালয়েশিয়া সফরের বিষয়ে এ সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, ‘নির্বাচন হয়েছিল বলেই আজকে যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। নির্বাচন না হলে এটা কখনোই হতো না। উল্টো যুদ্ধাপরাধীরা জেলখানা থেকে বেরিয়ে এসে কচুকাটা শুরু করতো।’
এ সময় তিনি বিএনপি নেত্রী খালেদা জিয়ার সমালোচনা করে বলেন, তিনি যুদ্ধাপরাধীদের (জামায়াত নেতাদের) গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছেন। তাদের বিচার হচ্ছে, এটা তিনি চান না।
প্রধানমন্ত্রী সাংবাদিকদের সামনে প্রশ্ন রেখে বলেন, কিন্তু আপনারা একবার চিন্তা করে দেখুন, যদি ৫ জানুয়ারির নির্বাচন না হতো তাহলে কি যুদ্ধাপরাধীদের বিচার এ দেশে হতো?
সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার তিন দিনের মালয়েশিয়া সফরকে অত্যন্ত সফল ও কার্যকর বলে মন্তব্য করেছেন।
তিনি বলেন, মালয়েশিয়া সফরে বেশ কিছু চুক্তি ও সমঝোতা স্বাক্ষর হয়েছে। মালয়েশিয়ার সার্বিক উন্নয়নে বাংলাদেশি শ্রমিকদের অবদানের কথা স্বীকার করেছেন সে দেশের প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *