আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

জাতীয়

image_158887.hasina (3)সার্ক শীর্ষ সম্মেলন ও মালয়েশিয়ায় তিন দিনের সফর শেষে বৃহস্পতিবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মালয়েশিয়া সফরের অর্জন তুলে ধরতে আজ সংবাদ সম্মেলন করবেন তিনি। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকাল ৪টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর সফরে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে জনশক্তি রফতানি, পর্যটন ও সংস্কৃতি খাতে একটি চুক্তি এবং তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বুধবার পুত্রাজায়ায় দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে আনুষ্ঠানিক বৈঠক শেষে এ চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিআইপি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকী এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এর আগে কুয়ালালামপুরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান মালয়েশিয়ার মানবসম্পদ উপমন্ত্রী সেরি হাজি ইসমাইল হাজি আবদুল মোত্তালিব ও মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার একেএম আতিকুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *