টেকনাফে মিয়ানমারের ৪ সেনা আটক

Slider চট্টগ্রাম

297373_111

 

 

 

 

টেকনাফে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে অস্ত্রসহ ঢুকে পড়া মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) চার সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের মিয়ানমার কতৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা যায়, সোমবার দুপুরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উঞ্চিপ্রাং সীমান্তে অস্ত্রসহ তাদের আটক করে বিজিবি। সন্ধ্যায় ওই সীমান্তে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক শেষে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর চার সদস্যকে হন্তান্তর করা হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, দুপুরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উঞ্চিপ্রাং সীমান্তে মিয়ানমারের বিজিপি কমান্ডার লে. সোং ওয়েসহ ৪ জন সীমান্তরক্ষী সাদা পোশাকে অস্ত্রসহ বাংলাদেশে ঢুকে পড়েন। পরে সীমান্তে টহলররত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা মিয়ানমারের ওই চার সীমান্ত রক্ষীকে আটক করে টেকনাফের উঞ্চিপ্রাং বিওপিওতে নিয়ে আসেন।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন সিদ্দিক জানান, সন্ধ্যায় টেকনাফ সীমান্তে বিজিবি ও বিজিপির পতাকা বৈঠকের মাধ্যমে ওই ৪ জনকে অস্ত্রসহ মিয়ানমারের কাছের হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) রঞ্জিত কুমার বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে তারা কী উদ্দেশ্যে প্রকাশ্য দিবালোকে অস্ত্রসহ বাংলাদেশ সীমান্তের টেকনাফে ঢুকে পড়েছিল তার রহস্য জানা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *