সারা দেশে দুর্ঘটনায় নিহত ১৬

Slider জাতীয়

106688_d2

সোনারগাঁয়ে ৯
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার ত্রিবদির রতনদি এলাকার ক্যান্টাকি গার্মেন্টের সামনে সোমবার দুপুরে বাস ও লরির সঙ্গে সংঘর্ষে শিশুসহ ৯ যাত্রী নিহত হয়েছে। এ সময় আরো ২৬ জন যাত্রী মারাত্মক আহত হয়েছে। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। অপরদিকে, আহতদের উদ্ধার করে ঢামেক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি কাইয়ুম আলী সরকার জানান, সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ত্রিবদি রতনদী এলাকার ক্যান্টাকি গার্মেন্টের সামনে এমডি ইয়াসিন (ঢাকা-মেট্রো-ব-১৪-০৮২৬) পরিবহন নামের একটি চট্টগ্রামগামী বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কে থামানো একটি লরিকে (ঢাকা-মেট্রো-ঢ-৮১-০২৭৯) পিছন দিয়ে সজোরে ধাক্কা মারে। ধাক্কায় বাসের এক তৃতীয়াংশ ভেঙ্গে লরির ভেতরে ঢুকে যায়। এ সময় ঘটনাস্থলেই এক নারী ও শিশুসহ প্রায় ৩ জন নিহত হয়। পরে হাসপাতালে নেয়ার পথে আরো ৬ জন মারা যায়। নিহতদের মধ্যে জেলার সিদ্ধিরগঞ্জ জালকুটি এলাকার মিলন বেগম ছাড়া অন্যকারো পরিচয় নিশ্চিত করা যায়নি। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এ পর্যন্ত ২৬ জন যাত্রী মারাত্মক আহত অবস্থায় আছে। তবে, প্রত্যক্ষদর্শীরা জানান, নিহতের সংখ্যা ১২/১৫ জন হতে পারে।
বিকালে আহতদের দেখতে ও ঘটনাস্থল পরিদর্শনে আসেন নারায়ণঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল রহমান, এডিশনাল ডিআইজি আবুল কালাম আজাদ, পুলিশ সুপার (হাইওয়ে গাজিপুর) শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কয়রায় ১
কয়রা (খুলনা) প্রতিনিধি: কয়রায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ইলারানী ঢালী (২৬) নামের এক মহিলা। ১ সন্তানের জননী ইলারানী কয়রা উপজেলার ভাগবা গ্রামের বিদ্যুৎ রঞ্জন ঢালীর স্ত্রী। জানা গেছে, কয়রা উপজেলা যুব উন্নয়ন অফিসের ন্যাশনাল সার্ভিসে প্রশিক্ষণ গ্রহণ  করছেন ইলারানী। প্রতিদিনের ন্যায় গতকাল সোমবার বেলা ২টার দিকে তার স্বামী বিদ্যুৎ রঞ্জন ঢালী স্ত্রী ইলারানীকে নিয়ে প্রশিক্ষণে অংশ নেয়ার জন্য কয়রা সদরে আশার পথে বামিয়া সরদার বাড়ি এলাকায়  মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত প্রাপ্ত হয়ে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে তিনি মারা যান। উপজেলা যুব উন্নয়ন অফিসার আব্দুর রশিদ খান বলেন, তিন মাস প্রশিক্ষণে আর মাত্র দুই দিন বাকি থাকতেই তার অকাল মৃত্যুতে আমরা শোকহত। কয়রা থানা অফিসার ইনচার্জ মো. এনামুল হক সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন।

লাকসামে ১
লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি: লাকসাম-নোয়াখালী রেললাইনে ডেমু ট্রেনের সঙ্গে অটোরিকশার ধাক্কায় ড্রাইভার ঘটনাস্থলে নিহত হয়েছে। নিহত অটো ড্রাইভারের নাম হৃদয় হোসেন (২৫)। এতে ৬ জন যাত্রী গুরুতর আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল সকাল ৯টায় ফতেপুর রেলক্রসিং নামকস্থানে।

ঝিনাইদহে বাসচাপায় কারারক্ষী নিহত
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ চুয়াডাঙ্গা সড়কের মথুরাপুর নামক স্থানে বাসের চাকায় পিষ্ট হয়ে জুলফিকার আলী (৩২) নামে এক কারারক্ষী নিহত ও শাকিল আহম্মেদ নামে আরেক কারারক্ষী আহত হয়েছেন। ঝিনাইদহ জেলা কারাগারে কর্মরত নিহত জুলফিকার আলী যশোরের মনিরামপুর উপজেলার বিজয়রামপুর গ্রামের আবু বকরের ছেলে। রোববার রাতে রাস্তা পার হওয়ার সময় চুয়াডাঙ্গাগামী একটি বাসচাপায় এই হতাহতের ঘটনা ঘটে। ঝিনাইদহ জেলা কারাগারের জেলার জাহাঙ্গীর হোসেন জানান, রোববার রাত ৯টার দিকে ঝিনাইদহ শহর থেকে জুলফিকার ও শাকিল মোটরসাইকেলে করে জেলা করাগারের সামনে আসেন। এ সময় দ্রুতগতির যাত্রীবাহী একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে জুলফিকার ও শাকিল গুরুতর আহত হন। আহত অবস্থায় পথচারীরা তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক জুলফিকারকে মৃত ঘোষণা করেন।

সরাইলে দুধ বিক্রি করতে গিয়ে লাশ হলেন ওহাব
সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: সরাইল সদর ইউনিয়নের পূর্ব কুট্টাপাড়ার বাসিন্দা আবদুর রহিমের ছেলে আবদুল ওহাব ভূঁইয়া (৭০) ওরফে রওশন। নিজের গাভীর দুধ বিক্রি করতে নিয়মিতই যেতেন সদর উপজেলার নন্দনপুর বাজারে। বাড়ি থেকে ২-৩ কিলোমিটার পথ পায়ে হেঁটেই যেতেন তিনি। গতকাল সকালে ঢাকা-সিলেট মহাসড়কের কুট্টাপাড়া খেলার মাঠ সংলগ্ন স্থানে অটোরিকশা ও কাভার ভ্যানের চাপায় ঘটনা স্থলেই নিহত হন বৃদ্ধ ওহাব। দুধ বিক্রি করা হলো না তার। লাশ হয়েই বাড়ি ফিরলেন ওহাব। হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সোমবার দুধ ভর্তি জগ নিয়ে পায়ে হেঁটে নন্দনপুর বাজারে যাওয়ার উদ্দেশে  রওনা দেন বৃদ্ধ ওহাব। ঢাকা-সিলেট মহাসড়কের পাশ দিয়ে যাওয়ার সময় পেছনের দিক থেকে হঠাৎ সিএনজি চালিত একটি অটোরিকশা তাকে পেছনের দিক থেকে ধাক্কা দেয়। এতে তিনি সড়কের উপরে পড়ে যান। এ সময় একই দিক থেকে আসা দ্রুত গতির একটি কাভার ভ্যান ওই বৃদ্ধের উপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই মারা যান ওহাব ভূঁইয়া। বিশ্বরোড হাইওয়ে থানার অফিসার ইনচার্জ হোসাইন সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চালক জাফরসহ তার কাভার ভ্যানটি ও অটোরিকশাটি আটক করে পুলিশের জিম্মায় রাখা হয়েছে।

মহাদেবপুরে ব্যবসায়ীর মৃত্যু
মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেট কার খাদে পড়ে এক ব্যবসায়ীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রাইভেট কারের চালক গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার ভোরে উপজেলা সদরের বচনা ব্রিজে। জানা গেছে উপজেলা সদরের মৃত আসাদ আলীর পুত্র ইটভাটা ব্যবসায়ী আলহাজ আমিনুল ইসলাম বাবন (৪৬) ব্যবসায়িক কাজ শেষে যশোর থেকে বাসায় ফেরার পথে বচনা ব্রিজে তাকে বহনকারী প্রাইভেট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজ থেকে খাদে পড়ে যায়। এতে আলহাজ আমিনুল ইসলাম বাবন গুরুতর আহত হলে তাকে রাজশাহী মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয় এবং চালক শাহিন আলম গুরুতর আহত হয়।

সলঙ্গায় ট্রাক চাপায় স্কুলছাত্রী নিহত
সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের সলঙ্গায় ট্রাক চাপায় মোছা. মুক্তি খাতুন (৮) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় ট্রাকচালক রফিকুল ইসলামকে আটক ও ট্রাক জব্দ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের চড়িয়া শিকরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত স্কুলছাত্রী চড়িয়া শিকার গ্রামের আকন্দপাড়ার মোজাম শেখের মেয়ে ও মাঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

চুনারুঘাটে যুবক
চুনারুঘাট প্রতিনিধি জানান, চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় ১ যুবক নিহত হয়েছে। গতকাল বিকালে সাতছড়ি থেকে ফেরার পথে আমু চা বাগান এ দুর্ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *