সার্ক ও মালয়েশিয়া সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

জাতীয়

image_158887.hasina (3)সার্ক ও মালয়েশিয়া সফরের বিষয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শুক্রবার বিকেল চারটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর উপ–প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য জানিয়েছেন।
বাসসের খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সরকারি সফর শেষে আজ কুয়ালালামপুর থেকে ঢাকা ফিরেছেন। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিআইপি ফ্লাইট আজ বেলা ১টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বিকেলে মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়ার পারদোনা স্কয়ারে মালয়েশীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শেষে দুই দেশের মধ্যে জনশক্তি রপ্তানি, পর্যটন, শিল্প ও সংস্কৃতি খাতে একটি চুক্তি, দুটি সমঝোতা স্মারক ও একটি প্রটোকলসহ চারটি চুক্তি স্বাক্ষরিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সকালে গ্র্যান্ড হায়াত হোটেলের বলরুমে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য সুবিধা শীর্ষক এক সংলাপে যোগ দেন। একই দিনে তিনি সেরি পারদোনায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে নাজিব রাজাক আয়োজিত নৈশভোজে যোগ দেন।
গত ২৬ ও ২৭ নভেম্বর নেপালের কাঠমান্ডুতে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুটি সফর নিয়ে আগামীকাল সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *