প্রশ্নপত্র ফাস চক্রের ১৪ জন গ্রেফতার

Slider গ্রাম বাংলা
received_1994170997464011
মো : আবু বক্কর সিদ্দিক সুমন : এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ১৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
রবিবার সকাল সাড়ে ১১ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ‍্য নিশ্চিত করে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো- মোঃ রাহাত ইসলাম, মোঃ সালাহউদ্দিন, মোঃ সুজন,  মোঃ জাহিদ হোসেন, সুফল রায়, শাওন, মোঃ আল-আমিন, মোঃ সাইদুল ইসলাম, মোঃ আবির ইসলাম নোমান, মোঃ আমান উল্লাহ,  মোঃ বরকত উল্লাহ,  আহসান উল্লাহ, মোঃ শাহাদাত হোসেন @ স্বপন,  ফাহিম ইসলাম ও  তাহসিব রহমান।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, গত-১০/০২/২০১৮ তারিখ রাজধানীর বিভিন্ন এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের সময় তাদের নিকট হতে প্রশ্ন ফাঁসের কাজে ব্যবহৃত বিভিন্ন ডিভাইস যেমন- ল্যাপটপ,২৩ টি মোবাইল সেট ও নগদ ২,০২,৪০০- টাকা উদ্ধার করা হয়েছে।
তিনি বলেন আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে,তারা ফেসবুক,ম‍্যাসেন্জার,  সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের উপপেজ এর এডমিন। ফেইক নাম/আইডি ব্যবহার করে তারা এসব গ্ৰপ পেজসমূহ পরিচালনা করতো। এসব এডমিনদের আবার নিজস্ব আলাদা একটা গ্রুপ ও আছে। তারা মূলত এসএসসি পরীক্ষার্থীদের নিকট প্রশ্ন বিক্রয় এর উদ্দেশ্যে গ্রপ মেম্বার সংগ্রহ এবং গ্রুপে এ সংক্রান্তে আকর্ষনীয় পোস্ট দিতো। বেশিরভাগ সময়ই পরীক্ষার দিন সকালে, কখনও কখনও পরীক্ষার পূর্বের দিন রাতে একেক গ্ৰপ একেক ধরনের প্রশ্নের সেট বিক্রয় ও সরবরাহ করতে থাকে যা ছাত্র-ছাত্রীদের মধ্যে
বিভ্রান্তির সৃষ্টি করে। তারা এসব প্রশ্ন বিকাশ ও রকেট এর মাধ্যমে ৫০০- থেকে ২০০০-টাকায় বিক্রয় করে।..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *