মানবজমিন শৈলকুপা প্রতিনিধি আটক

Slider বিনোদন ও মিডিয়া

104357_shoil
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চাঁদপুর এলাকা থেকে দৈনিক মানবজমিন ও স্থানীয় নবচিত্র পত্রিকার শৈলকুপা প্রতিনিধি ওয়ালীউল্লাহকে আটক করেছে পুলিশ।
শুক্রবার জুমার পর পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যায়। প্রথমে শৈলকুপা থানা পুলিশ আটকের কথা অস্বীকার করে। তবে রাতে তাকে আটকের কথা স্বীকার করেছেন শৈলকুপা থানার ওসি (তদন্ত) আক্কাচ আলী। ওয়ালীউল্লাহর নিটকতম এক বন্ধু ও চাঁদপুর মসজিদের মুসল্লিরা জানান, জুমার নামাজ পড়ে মসজিদ থেকে বের হওয়া মাত্রই সাদা পোশাকে শৈলকুপা থানার এএসআই কামরুজ্জামান ও এএসআই হুমায়ন কবীর ওয়ালীউল্লাহকে তুলে নিয়ে যায়। এ সময় পুলিশ কর্মকর্তারা ওয়ালীউল্লাহকে জানান, শৈলকুপার ওসি (তদন্ত) আক্কাচ আলী স্যার আপনার সাথে কথা বলবেন।

এরপর থেকে তার কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না। শৈলকুপা প্রেস ক্লাবের সভাপতি শাহিন আক্তার পলাশ জানান, ওয়ালীউল্লাহর প্রতি নানা কারণে শৈলকুপা থানার ওসি তদন্ত আক্কাচ আলী ক্ষুব্ধ ছিলেন। ব্যক্তিগত আক্রোশ থেকে ওসি তদন্ত এই ঘটনা ঘটাতে পারে বলে তিনি অভিযোগ করেন। এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি তদন্ত আক্কাচ আলী জানান, আমার ৪টি টিম মাঠে কাজ করছে। খোঁজ নিয়ে দেখেছি, কেউ সাংবাদিক ওয়ালীউল্লাহকে আটক করেনি। মানবজমিনের জেলা প্রতিনিধির মাধ্যমে খবরটি পেয়ে তাকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছি। তিনি বলেন, ডিএসবি বা ডিবি পুলিশও তাকে আটক করতে পারে। তবে ডিবির ওসি জাহাঙ্গীর হোসেন জানান, আমরা বিকাল পর্যন্ত ওয়ালীউল্লাহ নামে কাউকে আটক করিনি। এদিকে রাত সাড়ে ৮টার দিকে শৈলকুপা থানার ওসি তদন্ত আক্কাচ আলী মানবজমিনকে বলেন, আমরা জানতে পেরেছি- সাংবাদিক ওয়ালিউল্লাহ ঝিনাইদহ ডিবি কার্যালয়ে আছেন। তাকে জ্ঞিাসাবাদের জন্য আনা হয়েছে। ওয়ালীউল্লাহর বিরুদ্ধে অভিযোগ রয়েছে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রজীবনে ওয়ালীউল্লাহ শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। সে কারণেই হয়তো তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *