পদত্যাগ করলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ওয়াহ্হাব মিঞা

Slider বাংলার আদালত

290470_164

 

 

 

 

প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে আপিল বিভাগের দ্বিতীয় জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে। আজ বেলা সোয়া দুইটায় প্রধান বিচারপতি নিয়োগ সংক্রান্ত পত্রে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। আগামীকাল শনিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে রাষ্ট্রপতির কাছে শপথ নেবেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

এ দিকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বরত আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারপতি মো: আবদুল ওয়াহ্হাব মিঞা আজ শুক্রবার রাতে পদত্যাগ করেছেন।

বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে গত রাতে তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছে বিচারপতি মো: আবদুল ওয়াহ্হাব মিঞার পারিবারিক সূত্র।

সূত্র জানিয়েছে আগামী রোববার থেকে তিনি আর আপিল বিভাগে বসবেন না।

বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান বিচারপতি নিয়োগের পরপরই বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা সুপ্রিম কোর্টে তার দপ্তর থেকে যাবতীয় বই, কাগজপত্র এবং মালামাল বাসায় নিয়ে যান।

জ্যেষ্ঠতম বিচারপতি মো: আবদুল ওয়াহ্হাব মিঞাকে ডিঙ্গিয়ে দ্বিতীয় জ্যেষ্ঠ বিচারপতিকে প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হলে আবদুল ওয়াহ্হাব মিঞা পদত্যাগ করবেন এমন একটি গুঞ্জন বেশ আগে থেকেই সুপ্রিম কোর্ট অঙ্গনে ছড়িয়ে পরে। বাস্তবেই সেটিই ঘটলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *