মুমিনুলের হাফ সেঞ্চুরি; বাংলাদেশের দেড়শ

Slider খেলা

124928momimজহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট যতটা ভয়াবহ মনে করা হয়েছিল প্রথম দিনে তার ছিঁটেফোটাও দেখা যাচ্ছে না। বেশ দ্রুতই রান তুলছে স্বাগতিক ব্যাটসম্যারা। যদিও ইতিমধ্যেই হারাতে হয়েছে দুই ওপেনারকে। তামিম ইকবালের পর হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হকও। ৫৯ বলে ৭ বাউন্ডারিতে এটি মুমিনুলের ১৩তম হাফ সেঞ্চুরি। সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে তার জুটি হয়ে গেছে ৩৭ রানের। বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৫৭।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে স্বপ্নের মত শুরু এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। অনেক দিন পর ইমরুলক পার্টনার হিসেবে পেয়ে জমিয়ে ফেলেছিলেন তামিম ইকবাল। কিন্তু ৪৬ বলে ৬ চার ১ ছক্কায় ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার পর দিলরুয়ান পেরেরার বলে বোল্ড হয়ে গেছেন ৫২ রানে।

৭২ রানে প্রথম উইকেট হারানোর পর দলের হাল ধরেন ইমরুল ও মুমিনুল। দ্বিতীয় উইকেটে দুজনে ৪৮ রানের জুটি গড়েন। ৭৫ বলে ৪ বাউন্ডারিতে ৪০ রান করা ইমরুল কায়েস সান্দাকানের শিকার হলে ভাঙে এই জুটি।

প্রথমবারের মত জাতীয় দলের নেতৃত্বভার পেয়েছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলের ইনজুরিতে পড়া অধিনায়ক সাকিব আল হাসানকে এই টেস্টে পাচ্ছে না বাংলাদেশ। অভিষেক হয়েছে বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের। দীর্ঘ ৪ বছর পর জাতীয় দলে ডাক পেয়েও একাদশে স্থান পাননি অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। চোখের সমস্যার কারণে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও একাদশে ফিরেছেন।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, সানজামুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *