গাজীপুরে বিএনপির সাবেক চীফ হুইপ সহ তিন শতাধিক নেতা-কর্মীর নামে মামলা

Slider রাজনীতি

1517141971

 

 

 

 

মোঃ জাকারিয়া/ সামসুদ্দিন,  গাজীপুর ব্যুরো: বিনা অনুমতিতে সমাবেশ করা ও পুলিশের কাজে বাঁধা দেয়ার অভিযোগে বিএনপির সাবেক চীফ হুইপ জয়নাল আবেদীন ফারুক সহ স্থানীয় বিএনপির ১৪৭ নেতার নাম উল্লেখ করে পুলিশ গাজীপুরের জয়দেবপুর থানায় মামলা করেছে। ওই মামলায় ১৭জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার রাতে জয়দেবপুর থানায় এই মামলা করে পুলিশ। ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় ১৪৭ জনের নাম উল্লেখ করে দুই শতাধিক অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এই মামলায় ১৭জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ মামলায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নাল আবেদীন ফারুক, গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল সহ ১৪৭ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ জয়নাল আবেদীন ফারুক, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম, পৌর বিএনপির সভাপতি মীর হালিমুজ্জামান ননী, সাধারণ সম্পাদক হান্নান মিয়া হান্নু, জেলা শ্রমিক দলের সভাপতি সালাহ উদ্দিন সরকার, বিএনপি নেতা শাখাওয়াৎ হোসেন সবুজ, শওকত হোসেন সরকার, সুরুজ আহমেদ, জয়নাল আবেদীন তালুকদার, শ্রীপুর থানা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, বিএনপি নেতা নাহীন আহমেদ মমতাজী, ওই কমিউনিটি সেন্টারের চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেনসহ গাজীপুরের বিভিন্ন উপজেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪৭ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।
বিএনপির ওই যৌথ সভাকে কেন্দ্র করে দু’পক্ষের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলা, ভাংচুরের অভিযোগ এনে রোববার রাতেই পুলিশ বাদি হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) , ২৫ (ঘ) ধারায় মামলা দায়ের করেন। মামলায় আটককৃত ১৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লেখ্য, রোববার দুপুরে গাজীপুর শহরে ট্রাষ্ট কমিউনিটি সেন্টারে গাজীপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত যৌথ সভার শেষের দিকে পুলিশ নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে। এতে অন্তত ২৫ নেতাকর্মী আহত এবং ১৭ জনকে আটক করে। মামলায় আরো ১৫০-২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। সোমবার বিকালে আটককৃতদের গাজীপুর আদালতে নেয়া হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *