শ্রীপুরে রেলওয়ের পাঁচ কোটি টাকার জমি উদ্ধার

Slider ঢাকা

rel pcশ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে দুইটি রেল স্টেশনের আশপাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

সোমবার সকাল থেকে দিনভর অভিযান চালিয়ে ছোট বড় প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের সহকারী ভূমি কর্মকর্তা ও উপ-কমিশনার মো.অহিদুর নবী।

উচ্ছেদকালে তিনি জানান, সম্প্রতি শ্রীপুর ,কাওরাইদ, সাতখামাইর, রাজেন্দ্রপুর, ইজ্জতপুর রেল স্টেশনের আশ পাশে রেলওয়ের জমিতে শত শত অবৈধ স্থাপনা গড়ে উঠে। এ নিয়ে বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশের হয়। আজ (সোমবার) শ্রীপুর রেল স্টেশনের আশপাশের এলাকায় দিনভর চলে উচ্ছেদ অভিযান। অভিযানে প্রায় তিন শতাধিক ছোট বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে প্রায় রেলওয়ের পাঁচ কোটি টাকার জমি উদ্ধার করা সম্ভব হয়। এর আগে রবিবার দিন ভর উপজেলার কাওরাইদ স্টেশন এলাকায় অনুরুপ অভিযান চালিয়ে দু’শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় তিন কোটি টাকার জমি উদ্ধার করা হয়।

উচ্ছেদের সময় মো.মুনজুরুল ইসলামসহ বেশ কয়েকজন দোকান মালিকরা অভিযোগ করে বলেন, এই অভিযানের কোন কিছুই তারা জানতেন না। আগে জানালে তাদের মালামাল গুলো অক্ষত অবস্থায় সরিয়ে নেয়ার সম্ভব হতো। এতে তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেও দাবি করেন।

তবে বাংলাদেশ রেলওয়ের উপ-কমিশনার মো.অহিদুর নবী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, সকল আইনী প্রকৃয়া সম্পন্ন করেই উচ্ছেদ অভিযান করা হচ্ছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *