রাজধানী উত্তরায় টুপি কারখানায় অগ্নিকান্ড

Slider ঢাকা

মো: আবু বক্কর সিদ্দিক সুমন ; উত্তরা প্রতিনিধি :   রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুরে রপ্তানী মুখি গার্মেন্ট মেনিলা করপোরেশন নামে একটি টুপি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরাও টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ৪টি ইউনিট দ্রুত ঘটনা স্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি ভাবে নিয়ন্ত্রনে আনে।

এতে কোন হতাহতোন কোন ঘটনা ঘটেনি।তবে,অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা ও প্রাণ হানি হাত থেকে প্রায় আড়াইশ পোষাক শ্রমিক রক্ষা পেল।আজ সোমবার সকাল পৌনে ৮টার দিকে মেনিলা করপোরেশন নামে ওই টুপি কারখানার ৫ম তলা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় এ আগুন লাগে।

উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ও সি) মো: নূরে আযম সিদ্দিকী আজ সকালে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন। উত্তরা ফায়া সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম আজ ঘটনার জানান,আজ সোমবারসকাল পৌনে ৮টার দিকে উত্তরা পূর্ব থানার আব্দুল্লাহপুর এলাকার মেনিলা করপোরেশন নামে একটি টুপি কারখানার ৫ম তলা ভবনের দ্বিতীয় তলায় প্রথমে আগুন লাগে। পরে মুহুর্ত্বের মধ্যে আগুনের লেলিহানশীখাওই ভবনের তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এই কর্মকর্তারা। দি লাইফ সেভিং ফোর্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ৪টি ইউনিট দ্রুত ঘটনা স্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল পৌনে ১০টার দিকে আগুন পুরোপুরি ভাবে নিয়ন্ত্রনে আসে।ততো ক্ষনে আগুনে ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার বিপুল পরিমান তৈরী টুপি,মেশিনপত্র,আসবাবপত্র ও অন্যান্য মালামাল ভস্মীভূতহয়ে গেছে।

রপ্তানী মুখি গার্মেন্ট মেনিলা করপোরেশন টুপি কারখানার মালিক মো: মিজানুর রহমান আজ জানান, আজ সকাল পৌনে ৮টার দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে হঠাৎকরে আগুনের সুত্রপাত হয়। এতে করে তার টুপি কারখানার ,টুপি,মেশিনপত্র ,আসবাবপত্র ও অন্যান্য মালামালসহ প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *