নতুন ফিচার নিয়ে আসছে স্যামসং S9 ও S9+

Slider তথ্যপ্রযুক্তি
samsung
grambanglanews24.com

এবার স্মার্ট ফোনের জগতে বিপ্লব ঘটাতে নতুন বেশকিছু ফিচার নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি S9 ও S9+। ইতোমধ্যেই স্যামসংয় নিশ্চিত করেছে যে, ফেব্রুয়ারিতে গ্যালাক্সি এস৯ প্রকাশ্যে আসবে। আর মার্চ মাস থেকে ডিভাইসটি বাজারে আসতে পারে। বাক্সের সঙ্গে নতুন গ্যালাক্সি এস৯-এর বেশ কিছু স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে। এর মধ্যে ডিভাইসের ক্যামেরা, অডিও, স্টোরেজ এবং নিরাপত্তা ফিচারের তথ্য রয়েছে বলে জানা গিয়েছে।

নতুন গ্যালাক্সি এস৯-এর রিটেইল বাক্স দেখতে আগের এস৮-এর মতোই রাখা হয়েছে। এমনটাও ধারণা করা হচ্ছে এস৮-এর বাক্সই এডিট করে নতুন এস৯ বাক্সের রূপ দেওয়া হয়েছে। বলা হচ্ছে বাহ্যিক দিক থেকে এস-৮-এর সঙ্গে খুব বেশি পার্থক্য রাখা হবে না গ্যালাক্সি এস৯-এ। ডিভাইসটির বেশিরভাগ পরিবর্তন আনা হবে এর হার্ডওয়্যারে।

এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। আর এর পর্দার মাপ বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে। আর এস৯ প্লাস মডেলে পেছনে দুইটি ক্যামেরা রাখা হবে বলে ধারণা করা হচ্ছে। রিটেইল বাক্সে দেখা গেছে ‘সুপার স্পিড ডুয়াল পিক্সেল ১২ ওআইএস’ ক্যামেরা রাখা হয়েছে গ্যালাক্সি এস৯-এ।

আর সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে এতে। ৪ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ থাকবে গ্যালাক্সি এস ৯-এ। আর এতে স্যামসাংয়ের নতুন এক্সিনস ৯৮১০ চিপ ব্যবহার করা হতে পারে। এই চিপের মাধ্যমে আইফোন X-এর মতো ফেসিয়াল-রিকগনিশন ও অ্যানিমোজি ফিচার যোগ করতে পারে স্যামসাং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *