গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ

Slider ঢাকা
grambanglanews24.com
grambanglanews24.com

 

মোস্তাফিজুর রহমান দীপ;গাজীপুর অফিসঃ

গাজীপুর জয়দেবপুর এর নাওভাংগা সংলগ্ন তিতাস গ্যাস এর বিপরীত পাশে ফ্লামিঙ্গো ফ্যাশন্স লিঃ এর সামনে সড়ক দূর্ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকরা বিক্ষোভ করে বাসে আগুন দেয়।

এ সময় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।সরেজমিনে  ঘটনাস্থলে গিয়ে উক্ত প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ একজন কর্মকর্তার ড্রাইভার সূত্রে জানা যায়, বুধবার  সকাল আনুমানিক সকাল ৭:৩০-৮:০০ এর মধ্যে প্রতিদিনের মতো কর্ম সংস্থানে আসার সময় রাস্তা পাড় হওয়ার সময় দ্রুত গতিতে আসা বাসের ধাক্কায় ঘটনাস্থলে একজন মারা যায় ও ২ জন গুরুতর আহত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিষ্ঠানের এক কর্মকর্তার সাথে কথা বলতে গেলে সে জানায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। একজন আহত হয়েছে তাকে ঢাকা পঙ্গুতে পাঠানো হয়েছে। তার নাম সুমি। মেয়ের ঠিকানা জানতে চাইলে সে জানায় তাদের কাছে তেমন কোন তথ্যনেই মেয়েটিকে এই মাসেই তাদের কম্পানিতে নিয়োগ দেয়া হয়েছে। সে আরও জানায় ঘটনা ঘটেছে সকাল ৭:৩০ এর দিকে তখন পর্যন্ত পরিস্থিতি শান্ত ছিল।

এসময় দুপুরে খাবারের বিরতি দিলে শ্রমিকরা বাইরে যায় এবং জানতে পারে ৩ জন শ্রমিক মারা গেছে তারপর তারা একে একে সবাই রাস্তায় নেমে পাশের জুতার ফ্যাক্টরি থেকেও শ্রমিক এসে যোগদেয় তাদের সাথে। তারা রাস্তায় অবস্থান নেয়। রাস্তার পাশে পরে থাকা কারেন্ট এর খাম্বা দিয়ে রাস্তায় যান চলাচল বন্ধ করে। পালাশ এবং কালিয়াকৈর পরিবহন এ আগুন দেয় ভাংচুর করে। পরে পুলিশ এবং প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

স্থানীয়  প্রত্যক্ষ দর্শী সূত্রে জানা যায়,  ঘটনাস্থলে একজন মারা গেছে বাকি দুইজনের অবস্থা আশংকাজনক। পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। যানচলাচল ও স্বাভাবিক।

তবে এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *