বাটন চাপলেই ‘ভয়েস’ থেকে ‘ভিডিও’তে

Slider তথ্যপ্রযুক্তি
120730WA
grambanglanews24.com

নতুন একটি ফিচার সংযোজন করেছে হোয়াটসঅ্যাপ। এ ফিচারটি এখন শুধু বেটা ভার্সনেই পাওয়া যাবে। ভয়েস কল থেকে সরাসরি ভিডিও কলে চলে যাওয়া যাবে শুধু একটি বাটন চাপলেই।

ইনডিপেনডেন্ট এর প্রতিবেদনে প্রকাশ, যদি কেউ হোয়াটসঅ্যাপের ভয়েস কলের মাঝামাঝিতে থাকে এবং তার ইচ্ছে হয় ভিডিও কলে যেতে তখন শুধু ওই বাটনে চাপ দিলেই সে সরাসরি ভিডিও কলে চলে যেতে পারবে। ওই বাটনটিতে চাপ দিলেই একটি অনুরোধ পৌঁছে যাবে অপর প্রান্তে, জানতে চাওয়া হবে ওই প্রান্তে থাকা মানুষটি ‘ভয়েস’ থেকে ‘ভিডিও’তে যেতে চান কি-না। যদি ওই পক্ষের সম্মতি মেলে তো সাথে সাথেই ভয়েস কলটি পরিবর্তিত হবে ভিডিও কলে। আর সম্মতি না মিললে তা পূর্বাবস্থায়ই চলমান থাকবে।

হোয়াটসঅ্যাপের বর্তমান ভার্সনে ভয়েস কল থেকে সরাসরি ভিডিও কলে যাওয়ার সুযোগ নেই। আগে ভয়েস কল শেষ করতে হয়, পরে ভিডিও কলে যেতে হয়।

প্রতিবেদনে আরো বলা হয়, বর্তমানে হোয়াটসঅ্যাপের কল বা ভিডিও কনভারসেশন শুধুমাত্র দুজনেই মধ্যে সীমাবদ্ধ থাকলেও অদূর ভবিষ্যতে এটাকে দলবদ্ধ বা ‘গ্রুপ চ্যাটে’ নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

সম্প্রতি এ বিষয়ে কিছু তথ্য প্রকাশ করেছে তথ্যপ্রযুক্তি পর্যবেক্ষক ও জনপ্রিয় চ্যাট অ্যাপ ডাব্লিউএবেটাইনফো। তারা বলছে, হোয়াটসঅ্যাপে নতুন সংযোজিত এই ফিচারটি শুধুমাত্র বেটা ভার্সনে সাইন-আপ করা ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য।
সূত্র : খলিজ টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *