মার্ডারজোন খ্যাত টিলাগড়ে ছাত্রলীগ নেতা খুন, গ্রেফতার ১

Slider সিলেট
grambanglanews
grambanglanews24.com
সিলেট প্রতিনিধি :: সিলেটের মার্ডার জোন খ্যাত টিলাগড়ে আবারো ছাত্ররাজনিতির বলি এক ছাত্রনেতা, রক্তাত্ব হলো আবারো টিলাগড়ের রাজপথ, আবারো নিভে গেল একটি সম্ভবনাময় তাজা প্রান। আবরো নিজদলের ক্যাডারদের হাতে খুন হলো এক ছাত্রলীগকর্মী। নিহত ছাত্রলীগ কর্মীর নাম তানিম খান। আর আবারো খুনের ঘটনায় আলোচনায় ছাত্রলীগের টিলাগড় গ্রুপ।
রবিবার (৭ডিসেম্বর) রাত ৯টার দিকে
টিলাগড় রাজমহল সুইটস এর সামনে একটি চায়ের দোকানে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিল তানিম। এসময় হঠাৎ করেই অতর্কিত ভাবে একদল যুবক তানিমের উপর হামলা চালিয়ে তার গলায় ও শরীরের বিভিন্ন জায়গার ছুরিকাঘাত করে পালিয়ে যায়।
ধারালো অস্ত্রের কোপে গুরুতর আহত তানিমকে স্থানীয়রা সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ছাত্রলীগ কর্মী তানিম খান সিলেট সরকারি কলেজের বিএ পাস কোর্সের শিক্ষার্থী। সে জেলা ছাত্রলীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক রনজিত সরকারের অনুসারী বলে জানা গেছে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহত তানিমের শরীরের একাধিক স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। নিহত তানিম খান টিলাগড়ের একটি মেসে থাকত। তার গ্রামের বাড়ি ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের নিজ বুরুঙ্গা গ্রামে। তার বাবার নাম ইসরাইল খান।
সন্ত্রাসী হামলায় নিহত তানিমের সহকর্মীরা জানান- সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদের অনুসারী সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরীর গ্রুপের কর্মী সাদিকুর রহমান আজলা এবং জয়নাল আবেদীন ডায়মন্ডের নেতৃত্বে তানিমের উপর হামলা চালানো হয়েছে। তারা আরো জানায়- এরআগেও দু’বার টিলাগড়ে ছাত্রলীগের হামলায় সে আহত হয়েছিল।
এছাড়াও তানিমের সহকর্মী ছাত্রলীগ নেতা আলতাফ হোসেন মুরাদ দাবী করেন, ৪ জানুয়ারী ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষিকী পন্ড করার চেষ্টা চালিয়ে ব্যর্থ হওয়ার জেরেই রায়হান গ্রুপের কর্মীরা তানিমের উপর হামলা চালিয়ে তাকে খুন করেছে।
এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপু বলেন- গত ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে শান্তিপূর্ণ কর্মসূচী বানচাল করার চেষ্টা করে ছাত্রলীগের রায়হানের অনুসারীরা। এদিন ছাত্রদলের ভাড়াটিয়া, বহিরাগত এনেও কর্মসূচিতে ব্যাঘাত ঘটাতে না পারায় তারা তানিমের উপর হামলা চলিয়েছে।
তানিম ছুরিকাঘাতে আহত হওয়ার খবর শুনে হাসপাতালে জড়ো হন তার রাজনৈতিক সহকর্মীরা। হাসপাতালে এসে তার মারা যাওয়ার খবর শুনে তারা নগরীর চৌহাট্টা পয়েন্ট অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে।
এদিকে ছাত্রলীগের কর্মী তানিম খান খুনের ঘটনায় রবিবার রাত ১০টার দিকে জাকির নামের এক ছাত্রলীগ কর্মীকে আজাদুর রহমান আজাদের কাউন্সিলর অফিসের সামনে থেকে আটক করেছে শাহপরান থানা পুলিশ।
তানিম খাঁন খুনের ঘটনায় ছাত্রলীগ কর্মী জাকিরকে আটকের বিষয়টি নিশ্চিত করে শাহপরান থানার ওসি আখতার হোসেন বলেন, এ ঘটনায় জড়িতদের আটকে পুলিশ অভিযান শুরু হয়েছে।
এদিকে ছাত্রলীগ কর্মী তানিম খান খুনের ঘটনায় টিলাগড় এলাকায় বিবাদমান দুই গ্রুপের মাধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে, টিলাগড়ের দুই প্রান্তে অবস্থান নিয়েছে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *