পাটুরিয়ায় ৯ ঘন্টা পর ফেরি চলাচল শুরু

Slider সারাদেশ

98321_1

মানিকগঞ্জ: ঘনকুয়াশায় ৯ ঘন্টা বন্ধ থাকার পর শনিবার সকাল ৭টায় পাটুরিয়া ও দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে আটকে পড়েছে নৈশকোচ, প্রাইভেটকার, মাইক্রোবাস ও পন্যবোঝাই ট্রাক সহ আট শতাধিক যানবাহন। এতে পাটুরিয়া ঘাটে সৃষ্টি হয়েছে যানজটের। ঘাট ছাড়িয়ে যানবাহনের লম্বা লাইন প্রায় ৩ কিলো মিটার অতিক্রম করেছে। ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাজার হাজার যাত্রী।

বিআইডব্লিউটিসির আরিচা কার্য্যাল‌য়ের এজিএম,না‌ছির মোহাম্মদ চৌধুরী জানান, শুক্রবার সন্ধ্যা রা‌ত থেকেই পদ্মায় কুয়াশা পড়তে থাকে।

রাত সাড়ে ৯টার  দিকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে, দুর্ঘটনা এড়াতে ফেরি, লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ করা হয়। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় নদীর দুই পাড়ে পারাপারের অপেক্ষায় আটকা পড়ে আট শতাধিক যানবাহন। আটকা পড়া এসব যানবাহনের যাত্রীরা বিশেষ করে নারী ও শিশু চরম ভোগান্তির শিকার হন। ‌

ফেরী চলাচল শুরু হ‌লে যানবাহ‌নের শ্র‌মিক ও সাধারন যাত্রী‌দের ম‌ধ্যে স্ব‌স্তি ফি‌রে আসলে ঘাটে দেখা দিয়েছে যানজট । ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যাত্রীবাহী বাস ও দুই শতাধিক পন্যবোঝাই ট্রাকসহ প্রায় আট শতাধিক যানবাহন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *