‘কাকে মনোনয়ন দেওয়া হবে তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে’

Slider ঢাকা রাজনীতি

unb-201709090718

 

 

 

 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কাকে করা হবে তা এখনো জানা যায়নি। তবে কাকে দলীয় প্রার্থী করা হবে তা যাছাই-বাছাই চলছে।

এজন্য কার কেমন জনমত আছে তা দেখছে দলটি। আজ মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে কম্বল বিতরণ অনুষ্ঠানে এমটাই জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন, ‘নির্বাচনের শিডিউল ঘোষণা করার আগে কিছুই বলতে পারব না দল থেকে কাকে মনোনয়ন দেওয়া হবে। প্রধানমন্ত্রী কাউকে ব্যক্তিগতভাবে বলতে পারেন। সেটা আমার জানা নেই। নির্বাচনের বাজার পরীক্ষা করে দেখার জন্যও কাউকে বলতে পারেন। যেন আগে থেকে বুঝা যায় তিনি জনগণের সঙ্গে কাজ করতে পারবেন কি-না। তবে দল থেকে কাকে মনোনয়ন দেওয়া হবে তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে। ’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘তিনি আদালতে যাওয়ার সময় নেতা-কর্মীরা রাস্তা দখল করে রাখে।

পুলিশকে উসকানি দেয়। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল মারে। তাহলে কি পুলিশ বসে থাকবে? পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষা করার সব ধরনের ব্যবস্থা নেবে। ’ওবায়দুল কাদের বলেন, ‘আমরা দেখেছি খালেদা জিয়া আদালতে যাওয়ার পর আইনজীবীরাও হাতাহাতি করেছে। খালেদা জিয়া আদালতে গেলে কোন কোন ঘটনা ঘটে-এসব বলতে চাই না। ’

আওয়ামী লীগের সমাজকল্যাণ ও ত্রাণ উপকমিটির উদ্যোগে কম্বল বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সমাজকল্যাণ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওছার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *