দুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই মসজিদের ইমামের ঘর, জনমনে বিরুপ প্রতিক্রিয়া

Slider সিলেট
IMG_20171226_122322
সিলেট প্রতিনিধি :: দুর্বৃত্তদের আগুনে পুড়ে গেল মসজিদের ইমামের আবাস্থল। ইমাম সাহেবের দাবী পুর্বশত্রুতার জেরে হারুন ও আবু সহিদ গংরা তার বাসায় আগুন দিয়েছে। তবে আবু সহিদ গংরা মাওঃ আতাউর রহমানের ঘরে আগুন দেওয়ার কথা অস্বিকার করে বলেন, মাওঃ আতাউর রহমানের সাথে আমার মামলা মোকদ্দমার রয়েছে। সেজন্য ষড়যন্ত্র মূলক ভাবে আমাদের উপর ঘর পুড়ানোর দোষ চাপানো হচ্ছে।
সিলেটের কানাইঘাট সদর ইউপির নিজ চাউরা উত্তর গ্রামে গত রাত অনুমান আড়াইটার দিকে স্থানীয় নিজ চাউরা পশ্চিম জামে মসজিদের ইমামের টিনসেটের বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
আগুনের লেলিহান শিখায় বসত ঘরের দুটি কক্ষ একটি কুতুব খানার কক্ষ ও পাক ঘর সম্পূর্ণ পুড়ে গিয়ে বসত ঘরের যাবতীয় মালামাল, গবাদি পশু হাঁস-মুরগী, বহু ধর্মীয় বই ছাই হয়ে গেছে।
আগুনে পুড়ে আনুমানিক সাড়ে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে অগ্নিকান্ডে ভষ্মিভূত ঘরের মালিক মাওঃ আতাউর রহমান জানিয়েছেন। মসজিদের ইমামের বসত ঘর পুড়িয়ে দেওয়ায় এলাকায় জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে কানাইঘাট থানা পুলিশের একটি টহল দল ঐদিন রাতে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন।
মসজিদের ইমাম মাওঃ আতাউর রহমান জানান, তার ১ ছেলে মসজিদের ইমাম, ১ ছেলে কওমি মাদ্রাসার শিক্ষক ও ২ ছেলে মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থী।
অগ্নিকান্ডে ভষ্মিভূত ঘরের মালিক স্থানীয় নিজ চাউরা পশ্চিম জামে মসজিদের ইমাম মাওঃ আতাউর রহমান দাবী করেন, বসত বাড়ীর সীমানা নিয়ে বিরোধের যের ধরে দীর্ঘদিন ধরে প্রতিবেশী হারুন রশিদ গংদের মধ্যে তার মামলা মোকদ্দমা চলে আসছে। হারুন ও তার ভাই আবু শহিদ তার পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য পূর্বে ২বার বসত ঘরে আগুন লাগানোর চেষ্টাও করে।
মাওঃ আতাউর রহমান বলেন, অগ্নিকান্ডের রাতে তার বাড়ীতে কোন পুরুষ লোক ছিল না। মাদ্রাসা পড়ুয়া এক ছেলে ও মহিলারা ছিল। তিনি মসজিদে রাত্রি যাপন করেন। এই সুযোগে বাড়ীতে কোন পুরুষ লোক না থাকার তার বসত ঘরে পরিকল্পিত ভাবে হারুন ও আবু সহিদ গংরা আগুন লাগিয়ে সবকিছু পুড়িয়ে দিয়েছে। এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।
তবে আবু সহিদ গংরা আগুন লাগানোর কথা অস্বিকার করে বলেন, মাওঃ আতাউর রহমানের সাথে আমাদের জায়গা নিয়ে মামলা মোকদ্দমা তাকলেও আমরা ঘর পোড়ানোর মতো ন্যাক্কারজনক কাজ করিনি বা করতে পারিনা। ইমাম সাহেব মামলা মোকদ্দমার জের ধরে ষড়যন্ত্র মূলক ভাবে আমাদের উপর ঘর পুড়ানোর দোষ চাপাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *