বিজয়ের মাসে বিএনপির মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

রাজনীতি

bnp-logo_বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এ উপলক্ষে ডিসেম্বর মাস ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে দলটি। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথ সভায় এসব কর্মসূচি গৃহীত হয়। সভা শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের কর্মসূচির ব্যাপারে অবহিত করেন। যৌথ সভায় বিএনপি এবং অঙ্গ ও সহাযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
কর্মসূচির মধ্যে রয়েছে, গণতন্ত্র মুক্তিদিবস উপলক্ষে আগামী ৫ ডিসেম্বরে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা, শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে ১৪ ডিসেম্বর সকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবি গোরস্থানে যাবেন, শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করবেন। এদিন সারাদেশে বিএনপির কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে।
মহান বিজয় দিবস উপলক্ষে ১৫ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে আলোচনা সভা করা হবে। ১৬ ডিসেম্বর ভোরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলীয় নেতাকর্মীদের নিয়ে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন, এরপর সকাল ৯টায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পন ও ফাতেহা পাঠ অনুষ্ঠিত হবে। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর সারাদেশে বিএনপির কার্যালয়গুলোতে জাতীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভার আয়োজন করা হবে।
এছাড়াও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো আলাদা আলাদা কর্মসূচি পালন করবে বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *