পুলিশের সঙ্গে বিএনপির কর্মীদের সংঘর্ষ

Slider ফুলজান বিবির বাংলা

424e4ba8827311faa0971e500457f455-5a3bb2a86c42f

ঢাকা: হাইকোর্ট এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা–কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার বিকেল চারটার দিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে বিশেষ আদালত থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাজিরা দিয়ে ফেরার সময় এ ঘটনা ঘটে। এতে চারজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়।

রাজধানীর বকশীবাজারের বিশেষ আদালত থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাজিরা দিয়ে ফেরার সময় পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করেন নেতা-কর্মীরা। শিক্ষা ভবন এলাকা, ঢাকা, ২১ ডিসেম্বর। ছবি: হাসান রাজা

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান  বলেন, হাইকোর্ট এলাকায় গণপূর্ত ভবনের সামনে দলের নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। তবে কোনো হতাহতের খবর জানাতে পারেননি তিনি।পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের একপর্যায়ে বিএনপির বিক্ষুব্ধ একজন পুলিশের দিকে ইট ছুড়ে মারছেন।

পুলিশের দাবি, কোনো কারণ ছাড়াই বিএনপির নেতা–কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার  বলেন, আদালতে হাজিরা দিয়ে খালেদা জিয়া ফিরে যাচ্ছিলেন। তাঁর উপস্থিতিতে হাইকোর্টের সামনে বিএনপির নেতা–কর্মীরা পুলিশের ওপর ব্যাপক হারে ইটপাটকেল ছুড়তে থাকেন। ইটের আঘাতে চারজন পুলিশ সদস্য আহত হন।

ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁদের রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হবে।বকশীবাজারের বিশেষ আদালত থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাজিরা দিয়ে ফেরার সময় পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের একপর্যায়ে হাইকোর্ট এলাকা রণাঙ্গনে পরিণত হয়। শিক্ষা ভবন এলাকা, ঢাকা, ২১ ডিসেম্বর। ছবি: প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *