আটকে পড়া গৃহকর্মীদের বাড়ি পৌঁছে দেবে এয়ারলাইন্স

Slider সারাবিশ্ব

2164941

 

 

 

 

 

কল্পনা করুন অনেক কষ্ট করে আপনি প্লেনের টিকেট কেটেছেন যাতে পরিবারের সবাইকে নিয়ে বাড়ি যাবেন এবং কোনো এক উৎসবে যোগ দেবেন। কিন্তু এয়ারপোর্টে গিয়ে দেখলেন কোনো আসন নেই আপনার নামে, কোনো টিকেট নেই এবং ফ্লাইট ধরার কোনো আশাও নেই।

ঠিক এমনি এক পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন ফিলিপাইনের একদল গৃহকর্মী যারা কাজ করেন হংকং-এ। ক্রিসমাসের ছুটিতে বাড়ি যাওয়ার জন্য বিমানের টিকেট কেটেছিলেন তারা। কিন্তু এয়ারপোর্টে এসে জানতে পারেন ট্রাভেল এজেন্ট তাদের কারো টিকেট কনফার্ম করেনি।

বড়দিনের এই সময়টাতে অনেক আগে থেকেই আন্তর্জাতিক ফ্লাইট সব ভর্তি হয়ে যায়। ফলে টিকেট পাওয়াই দুরূহ। এই পরিস্থিতিতে এসব আটকে পড়া যাত্রীর সাহায্যে এগিয়ে আসে বিমান কম্পানি।

ক্যাথে প্যসিফিক এয়ারলাইন্স তাদের ফেসবুক ও টুইটারে ঘোষণা করে, তারা সস্তায় টিকিট বিক্রি করবে এসব গৃহকর্মীর জন্য যাতে তারা ফিলিপাইনে আত্মীয়স্বজনের সঙ্গে বড়দিনের উৎসবে যোগ দিতে পারেন।

সাউথ চায়না মর্নিং পোস্ট সংবাদপত্রের খবর অনুযায়ী, ক্যাথে প্যাসিফিক এই যাত্রীদের জন্য টিকিটে বিশেষ ছাড় দেবে এবং বিপুলসংখ্যক আটকে পড়া ফিলিপিনোকে পরিবহনের জন্য বৃহদায়তন উড়োজাহাজ ব্যবহার করবে।

হংকং বিমানবন্দরে এই সংকট সৃ্ষ্টি হওয়ার পর ট্রাভেল এজেন্ট কম্পানি যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে।

কিন্তু কীভাবে এত টিকেট কনফার্ম না করেই ছাড়া হলো সে সম্পর্কে কোনো ব্যাখ্যা জানা যায়নি। এই যাত্রীরা তাদের টিকেটের অর্থ ফেরত পাবেন কিনা, তাও পরিষ্কার নয়।

তবে আত্মীয়-পরিজনের সঙ্গে এবার উৎসবের আনন্দ ভাগ করে নিতে পারবেন, আপাতত এতেই খুশি এসব যাত্রী।

সুত্রঃ বিবিসি বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *