ইবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা

Slider শিক্ষা

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই ছাত্রের ওপর হামলা করেছেন স্থানীয়রা। আজ সোমবার বিকেল সাড়ে পাঁচটায় ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের হামলায় বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র আহত হয়েছে। তারা হলেন, ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী জিশাদ ও ফিন্যান্স আ্যন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সুপ্ত। মারধরের শিকার হওয়া আহত দুইজনকে চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজে নেওয়া হয়েছে।

এ ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের অনুপ্রবেশ বন্ধ করা এবং হামলার বিচার চেয়ে তিন দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

এ সময় ঝিনাইদহ-কুষ্টিয়া হাইওয়ের ঝিনাইদহের মদনদাডঙ্গা ও কুষ্টিয়ার মধুপুর পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মফিজ লেক এলাকায় আকাশ নামের এক ব্যক্তির সঙ্গে দুই ছাত্রের কথা কাটাকাটি হয়। সেসময় বহিরাগত ওই ব্যক্তি তাদের ক্যাম্পাসে বাহিরে পেলে দেখে নেওয়ার হুমকি দেন। এ ঘটনার পরে ওই দুই ছাত্র শেখপাড়া বাজারে মোটরসাইকেলে তেল আনতে গেলে তাদের মারধর করেন আকাশসহ কয়েকজন বহিরাগত।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘আমরা নিরাপদ ক্যাম্পাস চাই। আমাদের নিরাপত্তা নিশ্চিত চাই ও ক্যাম্পাসে বহিরাগতদের অনুপ্রবেশ বন্ধ চাই। এ সকল দাবি পূরণ না হলে আমরা আন্দোলন চলমান রাখব।’

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূর যায়েদ বিপ্লব বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা থানায় এসে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছে। তবে তারা এ বিষয়ে কোনো মামলা করেনি। এ বিষয়ে আমরা খুব দ্রুতই ব্যবস্থা নিব। বর্তমানে আন্দোলনকারীদের থামানোর চেষ্টা করছি।’

এ বিষয়ে সহকারী প্রক্টর শরিকুল ইসলাম জুয়েল জানান, ‘আমরা বিষয়টা জানার সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ফটকে উপস্থিত হয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্তদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার প্রচেষ্টা চালাচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *