৭৪ বছর বয়সে তৃতীয় মাস্টার্স ডিগ্রি অর্জন আবদুল আউয়াল মিন্টুর

Slider শিক্ষা


ইংল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয় থেকে ৭৪ বছর বয়সে তৃতীয় মাস্টার্স ডিগ্রি (এলএলএম) অর্জন করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি আবদুল আউয়াল মিন্টু। গতকাল সোমবার ইউনিভার্সিটি অব লন্ডনের বার্বিকান সেন্টারে গ্রাজুয়েশন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং মাস্টার্স ডিগ্রির (এলএলএম) সনদ গ্রহণ করেন মিন্টু।

তৃতীয় মাস্টার্স ডিগ্রি অর্জন করায় আবদুল আউয়াল মিন্টুকে শুভেচ্ছা জানিয়েছেন তার ছেলে, বিএনপি নেতা তাবিথ আউয়াল।আজ মঙ্গলবার নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে বাবাকে এ অভিনন্দন জানান তাবিথ।

তাবিথ আউয়াল তার ফেসবুক পোস্টে লেখেন, ‘আমার বাবা আবদুল আউয়াল মিন্টু প্রতিনিয়ত তার কাজের মধ্য দিয়ে আমাদের অনুপ্রাণিত করেন। রাজনীতি, সমাজসেবা, ব্যবসা— সবকিছু সামলে এখনো জ্ঞানচর্চার জায়গায় তার বিন্দুমাত্র ছাড় নেই। বরং প্রতিবছরই যেন আমাদের জন্য সফলতার নতুন নতুন মান নির্ধারণ করে দেন তিনি।’
ইউনিভার্সিটি অব লন্ডনের বার্বিকান সেন্টারে গ্রাজুয়েশন অনুষ্ঠানে আবদুল আউয়াল মিন্টু

তিনি আরও উল্লেখ করেন, ‘আজ বাবাকে আবারও অভিনন্দন জানাই, তার তৃতীয় মাস্টার্স ডিগ্রি (মাস্টার অব ল’জ) অর্জনের জন্য।’

১৯৪৯ সালের ২২ ফেব্রুয়ারি জন্ম নেওয়া আবদুল আউয়াল মিন্টু ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৬৪ সালে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ১৯৬৬ সালে এইচএসসি পাস করেন। তিনি মার্কেন্টাইল মেরিন একাডেমি চট্টগ্রাম থেকে ১৯৬৮ সালে ডিপ্লোমা করেন নৌ বিজ্ঞানে। নিউইয়র্ক স্টেট ইউনিভার্সিটি থেকে ১৯৭৩ সালে মেরিন ট্রান্সপোর্টেশন বিজ্ঞান বিএসসি ডিগ্রি ও ১৯৭৭ সালে এমএসসি ডিগ্রি অর্জন করেন মিন্টু।

কৃষিখাতে ব্যবসা শুরু করার পর ১৯৯৫ সালে সোয়াচ, ইউনিভার্সিটির ভার্সিটি অব লন্ডন থেকে এগ্রিকালচার অব ইকোনমিকসে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *