‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক’ প্রদানের সিদ্ধান্ত

Slider বিনোদন ও মিডিয়া

190936press-council_kalerkantho_pic

 

 

 

 

অনুসন্ধানী ও সৃজনশীল প্রতিবেদন তৈরির ক্ষেত্রে সংবাদপত্র বা সাংবাদিক বা ফটোজার্নালিস্টদের ভূমিকার স্বীকৃতি হিসেবে ৬টি ক্যাটাগরিতে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক’ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতি বছরের ১৪ ফেব্রুয়ারি এই পুরস্কার দেয়া হবে।

একটি নিরপেক্ষ জুরী বোর্ডের সুপারিশ অনুযায়ী পদক প্রাপ্তদের নাম চুড়ান্ত করা হবে।

পদক দেয়ার পূর্ববর্তী বছর পর্যন্ত কৃতিত্বই বিবেচনা করা হবে বলে বাংলাদেশ প্রেস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ৬টি ক্যাটাগরির মধ্যে প্রাতিষ্ঠানিক সম্মাননা ও আজীবন সম্মাননা পদক জুরী বোর্ড কর্তৃক সরাসরি সুপারিশের মাধ্যমে চুড়ান্ত করা হবে। বাকী ৪টি ক্যাটাগরির জন্য আবেদনপত্র আহবান করা হয়েছে। এগুলো হলো- গ্রামীণ সাংবাদিকতা, উন্নয়ন সাংবাদিকতা, নারী সাংবাদিক এবং আলোকচিত্র/ ভিডিওচিত্র।

প্রেস কাউন্সিল পদকের জন্য আবেদনকারীকে যেকোন সংবাদপত্র/ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বা আলোকচিত্র সাংবাদিক হতে হবে। পুরস্কারের মনোনয়নের জন্য প্রতিবেদন বা ফিচার ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর, ২০১৭ এর মধ্যে প্রকাশিত বা সম্প্রচারিত হতে হবে।

একজন আবেদনকারী একই বিষয়ে একাধিক প্রতিবেদন বা ফিচার বা আলোকচিত্র জমা দিতে পারবেন না। নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে প্রতিবেদনের কপিসহ সচিব (যুগ্মসচিব), বাংলাদেশ প্রেস কাউন্সিল, ৪০, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা বরাবর সরাসরি বা ডাকযোগে আগামী ৫ জানুয়ারি ২০১৮ এর মধ্যে পাঠাতে হবে।

 

আবেদনপত্র ও বিস্তারিত নিয়মাবলী বাংলাদেশ প্রেস কাউন্সিলের ওয়েবসাইট www.presscouncil.gov.bd এ পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *