অল্পের জন্য রক্ষা পেলেন শতাধিক যাত্রী

Slider বরিশাল

274235_194

 

 

 

 

পিরোজপুরে ফেরিকে ট্যাংকারের আঘাতের পর অল্পের জন্য রক্ষা পেলেন শতাধিক যাত্রী। গভীর রাতে একটি তেলবাহি ট্যাংকারের আঘাতে পিরোজপুরের কচা নদীর বেকুটিয়া ফেরির ব্যাক প্লেট ফেটে যাওয়ায় ফেরিটি নিমজ্জিত হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে রাত একটায় ফেরিতে ডিউটি রত ঘাট সুপারভাইজার মোঃ রফিকুল ইসলাম জানিয়েছেন।
তেলবাহি ট্যাংকারের আঘাতে ক্ষতিগ্রস্থ ফেরির বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিভাগের ফেরি ডিভিষণের নির্বাহী প্রকৌশলী মোঃ শামিমুল হক ও পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী (সওজ) মোঃ নজরুল ইসলাম জানিয়েছেন, রাত সাড়ে বার টায় কচা নদীর বেকুটিয়ার ২৬ নম্বর ফেরিটি পিরোজপুরের প্রান্ত থেকে একটি যাত্রীবাহি বাস (পরিবহন) ও গরু বোঝাই ট্রাক নিয়ে বলিশাল প্রান্তে যাওয়ার সময় মাঝ নদীতে বরিশালগামী একটি বৃহদাকার তেলবাহি ট্যাংকার ফেরিটিকে আঘাত করলে ব্যাক প্লেট ফেটে যায়। এ সময় ফেরিটি নিমজ্জিত হওয়ার উক্রম হলে চালক দ্রুত ফেরি চালিয়ে কিনারে নিতে সক্ষম হন। এক পর্যায়ে বরিশাল প্রান্তে ফেরিটি নিমজ্জিত হলে যানবাহন গুলো আটকা পড়লেও যাত্রীদের উদ্ধার করা হয়।
প্রকৌশলী শামিমুল হক জানিয়েছেন বরিশাল থেকে ক্রেইন নিয়ে উদ্ধারকারি দল আসলে ফেরি উদ্ধার তৎপরতা শুরু হবে। এ রির্পোট লেখা পর্যন্ত ফেরি চলা চল বন্ধ রয়েছে। ফলে বিভাগীয় শহর বরিশালসহ এ অঞ্চলের ১৮ রুটে এ ঘাট থেকে সকল প্রকার যানবাহন চলাচলা বন্ধ রয়েছেন। ফেরি কতৃপক্ষ জানিয়েছেন ফেরি আঘাত করে ট্যাংকারটি দ্রুত চালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। ফেরির ক্ষয়-ক্ষতি সম্পর্কে জানতে চাইলে ফেরি ডিভিশনের প্রকৌশলী জানান ইঞ্জিনের আংশিক ক্ষতিসহ মোট কত টাকার ক্ষতি হয়েছে তা এখনই বলা যাবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *