টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেও ওয়ানডে দল থেকে বাদ!

Slider খেলা

133507chandi_kalerkantho_pic

 

 

 

 

ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছেন শ্রীলঙ্কান টেস্ট অধিনায়ক দিনেশ চান্ডিমাল। অথচ দিল্লীতে চলমান তৃতীয় টেস্টের তৃতীয় দিনে তার সেঞ্চুরিতেই শ্রীলঙ্কা ম্যাচ বাঁচাতে সক্ষম হয়েছিল।

চলতি বছর ২১টি ওয়ানডেতে পরাজিত ও মাত্র চারটি ম্যাচে জয়ী হওয়া লঙ্কান দলে ফিরেছেন অল-রাউন্ডার আসেলা গুনারত্নে ও উদ্বোধনী ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকা।

মঙ্গলবার দিল্লী টেস্টের প্রথম ইনিংসে ১৬৪ রান করে সাজঘরে ফেরেন চান্ডিমাল। ওয়ানডেতে দলের সৌভাগ্য ফেরাতে ঢেলে সাজানোর প্রক্রিয়ায় এবার চান্ডিমালকেও বাদ পড়তে হলো। গত সপ্তাহে শ্রীলঙ্কা ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে উপল থারাঙ্গার স্থানে থিসারা পেরেরার নাম ঘোষণা করেছে।

থারাঙ্গার অধীনে এ বছর শ্রীলঙ্কার দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তানের বিপক্ষে টানা তিনটি ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। গলে ভারতের বিপক্ষে গত জুলাইয়ে ইনজুরিতে পড়ার পরে এই প্রথম দলে ফিরলেন গুনারত্নে। সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের সাথে মিলে গুনারত্নে দলের ব্যাটিং শক্তিকে বৃদ্ধি করবে। ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচটি খেলতে পারেননি ম্যাথুজ।

আগামী ১০-১৭ ডিসেম্বর ধর্মশালা, মোহালি ও ভিশাকাপত্তমে শ্রীলঙ্কা স্বাগতিক ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

 

শ্রীলঙ্কা স্কোয়াড: থিসারা পেরেরা (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, নিরোশান ডিকাভেলা, সাদিরা সামারাবিক্রামা, লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, আসেলা গুনারত্নে, চতুরাঙ্গা ডি সিলভা, সচিত পাথিরানা, আকিলা ধনঞ্জয়া, জেফরি ভানডারসি, দুষ্মন্ত্য চামিরা, সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *