পচা শামুকে পা কাটল নেইমারের পিএসজির

Slider খেলা

171511neymar_kalerkantho_pic

 

 

 

 

 

এর চেয়ে ভালো উদাহারণ হতে পারে না লিগ ওয়ানে পিএসজিকে ধাক্কা দেওয়া দলের জন্য। প্রথমবারের মত ফরাসি লিগে সুযোগ পেয়েছে দলটি।

প্রথমবারেই বাজিমাত। শনিবার লিগের শীর্ষ পয়েন্টধারী পিএসজিকে হারিয়ে দিয়েছে লিগের নবাগত স্ট্রসবার্গ। চলতি মৌসুমে উড়তে থাকা নেইমারের পিএসজিকে ২-১ গোলে হারিয়ে একেবারেই মাটিতে নামিয়ে আনলো তারা।

ম্যাচের ৬৫তম মিনিটে বুলেট গতির শটে গোল করে নেইমার এন্ড কোম্পানিকে হারের লজ্জায় রাঙ্গিয়ে দেন স্টেফান বাহোকেন। এর ফলে পয়েন্ট টেবিলের নিচের সারির এই স্বাগতিক ক্লাবটি রেলিগেশন জোন থেকে কিছুটা উপরে উঠে এসেছে।

ম্যাচের ১৩তম মিনিটেই দর্শনীয় হেডে গোল করে সফরকারী পিএসজির বিপক্ষে স্বাগতিক স্ট্রসবার্গকে এগিয়ে দেন নুনো দ্যা কস্তা (১-০)। তবে বিরতিতে যাবার তিন মিনিট আগে গোলটি পরিশোধ করে কোচ উনাই এমেরিকে স্বস্তি এনে দেন কিলিয়ান এমবাপে (১-১)।

বিরতির পর দ্যা কস্তার বাড়িয়ে দেয়া বল দিয়ে জোড়ালো শটে লক্ষ্য ভেদ করেন বাহোকেন (২-১)। এই জয়ের ফলে এপ্রিলের পর সব ধরনের প্রতিযোগিতায় প্রথমবারের মত পরাজয়ের স্বাদ পেল পিএসজি।

আগামী সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের মোকাবেলা করবে পিএসজি। এর আগমুহূর্তে খর্ব শক্তির দলের কাছে প্রথম পরাজয়ের ঘটনায় কিছুটা উদ্বেগের মধ্যে পড়ে গেছেন কোচ উনাই এমেরি। ইউরো টুর্নামেন্টে ‘বি’ গ্রপের চ্যাম্পিয়ন হবার জন্যই তাদের মিউনিখ সফরের কথা রয়েছে। কারণ, এর আগে হোম গ্রাউন্ডে জার্মান চ্যাম্পিয়নদের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছিল পিএসজি।

গতকালের হারের ঘটনায় এমেরি উদ্বিগ্ন কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘মঙ্গলবারের ম্যাচটি হচ্ছে একটি বড় পরীক্ষা। কারণ, প্রতিপক্ষ দলটিও চ্যাম্পিয়ন্স লিগে বহুদূর যেতে চায়। একটি ভালো সেশন উপহার দিয়ে আমরা নিজেদের প্রমাণ করতে চাই। ‘

শনিবারের এই হারে শিরোপার দৌঁড়ে প্রতিদ্বন্দ্বিতায় থাকা মার্সেই ও লিওর সঙ্গে পিএসজির আরও বড় ব্যবধান রচনাকে বাঁধাগ্রস্ত করেছে। তবে এমেরি বলেছেন, ম্যাচে জয় তার দলের প্রাপ্য ছিল। দলের প্রচেষ্টা নিয়ে তার মধ্যে কোন শংকার ছায়া ফেলেনি।

তিনি বলেন, ‘আমরা গোল করার প্রচুর সুযোগ পেয়েছিলাম। এই ম্যাচে হারার মতো কোন পরিস্থিতিও সৃষ্টি হয়নি। দুর্ভাগ্যজনকভাবে আমরা গোল আদায়ে ব্যর্থ হয়েছি। আমরা ম্যাচ জয়ের দাবীদার ছিলাম। তাই এই ম্যাচের কারণে আমি ভয়ের কিছু দেখছি না। ‘

স্ট্রসবার্গের কোচ থিয়েরি লরি বলেন, ‘এরকম একটি দলের বিপক্ষে জয়ের জন্য আপনাকে এই মহাবিশ্বের সব এলিয়নের সহায়তার দলকার হবে। তারা সিংহের মতো আমাদের ওপর ঝাপিয়ে পড়েছিল। তাই এই জয়ে আমি গর্বিত। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *